SSC Scam: ইডির নজরে পার্থ ঘনিষ্ঠ তৃণমূলের ৫ ছাত্রনেতা! খতিয়ে দেখা হচ্ছে তাঁদের সম্পত্তির হিসাব

সূত্রের খবর, ঐ ৫ জন ছাত্রনেতার সাথে প্রাক্তন তৃণমূল নেতা পার্থর যোগাযোগ আছে। এঁরা চাকরিপ্রার্থীদেরকে নিয়ে পার্থর কাছে যেতেন। পার্থর সম্মতি পেলে তাঁরা ঐ প্রার্থীদের থেকে টাকা নিতেন নিয়োগের জন্য।
SSC Scam: ইডির নজরে পার্থ ঘনিষ্ঠ তৃণমূলের ৫ ছাত্রনেতা! খতিয়ে দেখা হচ্ছে তাঁদের সম্পত্তির হিসাব
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ইডির নজরে ৫ তৃণমূল ছাত্রনেতা। যাঁরা পার্থ ঘনিষ্ঠ বলেই যাচ্ছে। শিক্ষক নিয়োগ দুর্নীতিতে তাঁদের হাত থাকতে পারে বলেই ইডি সূত্রের খবর।

শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগে ইডি হেফাজতে আছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ইডির তল্লাশি অভিযানে উঠে আসছে একাধিক নতুন নতুন নথি। উদ্ধার হয়েছে বিপুল টাকা। তদন্তে জানা যাচ্ছে শুধু পার্থই নন এই দুর্নীতির সাথে যুক্ত থাকতে পারেন অনেকে। অধ্যাপক থেকে শুরু করে সরকারের উচ্চপদস্থ কর্মচারীরাও এই দুর্নীতির সাথে যুক্ত বলে শোনা যাচ্ছে। এবার রাজ্যের ৫ টিএমসিপি (TMCP) নেতাকে জেরা করতে পারে ইডি। তাঁদের সম্পত্তির আয় ব্যয়ের নথি দেখতে পারেন ইডির আধিকারিকরা।

সূত্রের খবর, ঐ ৫ জন ছাত্রনেতার সাথে প্রাক্তন তৃণমূল নেতা পার্থর যোগাযোগ আছে। এঁরা চাকরিপ্রার্থীদেরকে নিয়ে পার্থর কাছে যেতেন। পার্থর সম্মতি পেলে তাঁরা ঐ প্রার্থীদের থেকে টাকা নিতেন নিয়োগের জন্য। সেই টাকা যেত পার্থ চট্টোপাধ্যায়ের কাছে। ৫ জনের মধ্যে একজন রাজ্যস্তরের ও একজন কলকাতার বলে জানা যাচ্ছে।

আধিকারিকরা ইতিমধ্যেই তাঁদের বিষয় খোঁজখবর নিতে শুরু করে দিয়েছেন। তাঁরা কোথায় কীভাবে টাকা আদায় করতেন তা জানতে চায় ইডি। সেই টাকা পার্থ কাদের মারফত কোথায় পাঠাতেন সবকিছুর তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থাটি।

প্রসঙ্গত, ইডির জেরার সম্মুখীন হতে পারেন তৃণমূল নেতা কৃষ্ণ কল্যাণীও। তাঁর সংস্থা কল্যাণী সলভেক্স প্রাইভেট লিমিটেডের উদ্দেশ্যে চিঠি দেয় এনফোর্স্মেন্ট ডাইরক্টরেট। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, কৃষ্ণ ২০১৮-২০২২ সাল পর্যন্ত কলকাতা টেলিভিশন ও রোজ টিভি নামক দুটি চ্যানেলে নিজের সংস্থার বিজ্ঞাপন দেন। সেই বিজ্ঞাপন সঠিক নিয়ম মেনে হয়নি। এর সাথে জড়িয়ে থাকতে পারে আর্থিক দুর্নীত। ২৫ জুলাই এই চিঠি দেয় ইডি।

SSC Scam: ইডির নজরে পার্থ ঘনিষ্ঠ তৃণমূলের ৫ ছাত্রনেতা! খতিয়ে দেখা হচ্ছে তাঁদের সম্পত্তির হিসাব
মমতার সিদ্ধান্ত ঠিক কিন্তু দলের নয়, তদন্তকে প্রভাবিত করতে পারে, মন্তব্য পার্থর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in