৪ বছর অতিক্রান্ত - ফলপ্রকাশ হয়নি একাধিক পরীক্ষার - PSC দপ্তর অভিযান চাকরিপ্রার্থীদের

ইন্দ্রজিৎ ঘোষ বলেন, ৪ বছর ধরে কোনো পরীক্ষা হচ্ছে না। আমাদের দাবি পরীক্ষার্থীদের জন্য ৪ বছরের ছাড় দিতে হবে এবং নতুন বিজ্ঞপ্তি দ্রুত প্রকাশ করতে হবে। প্রায় ২.৫-৩ লক্ষ শূন্যপদ রয়েছে।
পিএসসি দপ্তর অভিযান
পিএসসি দপ্তর অভিযানছবি - ইন্দ্রজিৎ ঘোষের ফেসবুক পেজ

নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, পরীক্ষার অবিলম্বে ফলপ্রকাশ সহ একাধিক ইস্যুতে পিএসসি (PSC) ভবনে ডেপুটেশন কর্মসূচির ডাক দেয় পিএসসি দুর্নীতিমুক্ত ঐক্য মঞ্চ। তাঁদের অভিযোগ, পিএসসি ক্লার্কশিপ থেকে শুরু করে ফুড সাপ্লাই এর মতন পরীক্ষার ইন্টারভিউ হয়ে গেলেও নিয়োগ হয়নি।

দুর্নীতিমুক্ত মঞ্চের পক্ষ থেকে ইন্দ্রজিৎ ঘোষ বলেন, ৪ বছরের বেশি হয়ে গেছে এখনও পর্যন্ত আইসিডিএস সুপারভাইজারের রেজাল্ট প্রকাশিত হয়নি। ডব্লিউবিএস (WBCS) পরীক্ষার ফলপ্রকাশ করছে না। ফুড এসআই-র প্যানেল হয়ে যাওয়ার পরেও নিয়োগ হচ্ছে না। ফায়ার অপারেটরেও নিয়োগ বন্ধ রয়েছে। বিভিন্ন ক্ষেত্রে সরকার নিয়োগ দিচ্ছে না।

তিনি আরও বলেন, ৪ বছর ধরে কোনো পরীক্ষা হচ্ছে না। আমাদের দাবি পরীক্ষার্থীদের জন্য ৪ বছরের ছাড় দিতে হবে এবং নতুন বিজ্ঞপ্তি দ্রুত প্রকাশ করতে হবে। প্রায় ২.৫-৩ লক্ষ শূন্যপদ রয়েছে। কিন্তু কোনো নিয়োগ নেই। রাজ্য সরকারের এই অপদার্থতার বিরুদ্ধে আমাদের এই ডেপুটেশন।

ডেপুটেশন জমা দেওয়ার পর ইন্দ্রজিৎ ঘোষ জানান, আমাদের ডেপুটেশন কর্মসূচির ফলে পিএসসি দপ্তর থেকে বলা হয়েছে আগামী ১৫ জানুয়ারির মধ্যে আইসিডিএস শেষ পরীক্ষার রেজাল্ট ও যাদের প্রোমোশন হবে দু’টি প্রকাশিত হবে বলে জানানো হয়েছে। এপ্রিল মাসে পঞ্চায়েত ভোট না হলে ২০২৩ WBCS প্রিলি পরীক্ষা সম্ভবত এপ্রিল মাসেই হবে। ২০২২ WBCS-র রেজাল্ট জানুয়ারিতে প্রকাশিত হবে। আর বয়সের যে দাবি ছিল আমাদের তার জন্য পিএসসি কর্তারা পশ্চিমবঙ্গ সরকারকে চিঠির মাধ্যমে বিস্তারিত জানাবেন বলেছেন।

পিএসসি দপ্তর অভিযান
নির্দেশ সত্ত্বেও OMR শীট দেখতে রোল নং, জন্ম তারিখ কেন লাগবে? - প্রশ্ন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in