Mamata Banerjee: 'ইতিমধ্যেই ৩০ হাজার চাকরি রেডি হয়ে গেছে' - নেতাজি ইন্ডোরে জানালেন মুখ্যমন্ত্রী

মমতা ব্যানার্জী বলেন, “আমরা আইটিআই ও পলিটেকনিকগুলিতে স্কিল ট্রেনিং-এর ব্যবস্থা করে দিয়েছি। এর পাশাপাশি ইন্ডাস্ট্রিজগুলির সাথে তাদের যোগাযোগ করিয়ে দেওয়া হচ্ছে"।
নেতাজি ইন্ডোরে বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী
নেতাজি ইন্ডোরে বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রীছবি - মমতা ব্যানার্জীর ফেসবুক পেজ

রাজ্যে ৩০ হাজার চাকরি তৈরি হচ্ছে। নেতাজি ইন্ডোরে এমনটাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিতরণ করা হয়। সেই অনুষ্ঠানে বক্তব্য রাখেন মমতা ব্যানার্জী। তাঁর বক্তব্যে উঠে আসে চাকরির প্রসঙ্গ।

তিনি বলেন, “আমরা আইটিআই ও পলিটেকনিকগুলিতে স্কিল ট্রেনিং-এর ব্যবস্থা করে দিয়েছি। এর পাশাপাশি ইন্ডাস্ট্রিজগুলির সাথে তাদের যোগাযোগ করিয়ে দেওয়া হচ্ছে। মানে যে ট্রেনিং নিচ্ছে এবং যে অ্যাপয়েন্ট করবে এদের দুজনকে আমরা মিলিয়ে দিচ্ছি। আমরা জব ফেয়ার করছি। আমার ইতিমধ্যেই ৩০ হাজার চাকরি রেডি হয়ে গেছে। যারা স্কিল ট্রেনিং নিয়েছেন যে কোনও দিন আমরা একটা প্রোগ্রাম করে তাদের হাতে নিয়োগ পত্র তুলে দেব”।

এছাড়াও তিনি বলেন, 'যত ইন্ডাস্ট্রি হবে তত এমপ্লয়মেন্ট বাড়বে। ইন্ডাস্ট্রি মানে শুধু কাঠখড়, সিমেন্ট-বালি নয়। ইন্ডাস্ট্রি মাটি থেকে হয়, ইন্ডাস্ট্রি ঘাস থেকে হয়, ইন্ডাস্ট্রি গাছ থেকে হয়। অ্যাগ্রো ইন্ডাস্ট্রির মূল্য অনেক বেশি। অনুর্বর জমিগুলিকে উর্বর করা হচ্ছে। সেখানে ধান চাষ করা হচ্ছে। এর পাশাপাশি মাছ চাষ করা হচ্ছে। যার ফলে কর্মসংস্থানও বাড়ছে।

প্রসঙ্গত, এর আগেও তৃণমূল নেত্রী বলেছিলেন রাজ্যে শিক্ষক পদে ১৭ হাজার শূন্যপদ রয়েছে। কিন্তু সেই সময় বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে তীব্র সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। উল্লেখ্য, এদিনের মঞ্চে মুখ্যমন্ত্রী বলেন স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রায় ৩০ হাজার হয়ে গেছে। ১৪ হাজার আরও হবে। আজ দেওয়া হচ্ছে ৮ হাজার কার্ড। বিভিন্ন জেলাতেও ৮ হাজার করেই দেওয়া হচ্ছে। আগামী দিনে আরও হয়ে যাবে ক্রেডিট কার্ড।

নেতাজি ইন্ডোরে বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী
Primary TET: পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের বাড়িতে তল্লাশি চালালো CBI

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in