Sujan Chakraborty: ঘনিষ্ঠের বাড়িতে এত হলে কালীঘাটে কত? সমাজের কুলাঙ্গার এরা - সুজন চক্রবর্তী

কলকাতার একটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে ২০ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। জানা গেছে ফ্ল্যাটটি অর্পিতা মুখোপাধ্যায়ের নামের একজনের, যিনি রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ।
পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠের বাড়ি থেকে টাকা উদ্ধারের ঘটনায় কটাক্ষ সুজন চক্রবর্তীর
পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠের বাড়ি থেকে টাকা উদ্ধারের ঘটনায় কটাক্ষ সুজন চক্রবর্তীর

শিল্পমন্ত্রীর ঘনিষ্ঠের বাড়িতে কুড়ি কোটি টাকা পাওয়া গেলে শিক্ষামন্ত্রীর বাড়িতে কত রয়েছে? তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে বা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতেই বা কত রয়েছে? পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠের বাড়ি থেকে টাকা উদ্ধারের ঘটনায় এই প্রশ্ন তুললেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী।

কলকাতার একটি বহুতল আবাসনের একটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে ২০ কোটি টাকা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। জানা গেছে ফ্ল্যাটটি অর্পিতা মুখোপাধ্যায়ের নামের একজনের, যিনি রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। এই ঘটনাকে ‘ভয়াবহ’ বলে বর্ণনা করেছেন সুজন চক্রবর্তী।

এই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সুজন চক্রবর্তী জানান, "পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ একজনের বাড়িতে নাকি কুড়ি কোটি টাকা পাওয়া গেছে। ঘনিষ্ঠের বাড়িতে কুড়ি কোটি? টাকার সূত্র কী? যে ছেলেমেয়েরা লেখাপড়া করেছে, পরীক্ষা পাশ করেছে তাঁদের চাকরি লোপাট করে দিতে যে টাকা নেওয়া হয়েছে, সেই টাকার কুড়ি কোটি শিক্ষামন্ত্রীর ঘনিষ্ঠের বাড়িতে? তাহলে শিক্ষা প্রতিমন্ত্রীর কত? তাঁর ওপরে শিক্ষামন্ত্রী, পার্থ বাবু, তাঁর কত? তার ওপরে শান্তিনিকেতন রয়েছে, কালীঘাট রয়েছে। সেখানে কত? এ তো হাজার হাজার কোটির গল্প। কুলাঙ্গার। বাংলার সমাজে এক একটা কুলাঙ্গার এরা। ছেলেমেয়েরা বিপদে পড়ে আছে। লুট হয়ে যাচ্ছে বাংলা। আর এরা ফূর্তি করে বেড়াচ্ছে টাকার। এ কখনও হতে পারে না। এর শাস্তি হবেই। হতে হবেই। কেউ ছাড়বে না।"

পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন এবং পশ্চিমবঙ্গ প্রাইমারি এডুকেশন বোর্ড-এ নিয়োগ সংক্রান্ত দুর্নীতির বিষয়ে এদিন পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হয়েছে। সেই তল্লাশিতেই এই অর্থ উদ্ধার হয়েছে। ইডি নিজেই প্রেস রিলিজ করে এবং সোশ্যাল মিডিয়ায় ছবি প্রকাশ করে টাকা উদ্ধারের বিষয়ে জানিয়েছে।

এদিকে এই ঘটনায় পার্থ চট্টোপাধ্যায়ের সাথে দূরত্ব তৈরি করেছে তৃণমূল। দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ টুইট করে জানান, "ইডি যে টাকা উদ্ধার করেছে, তার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। এই তদন্তে যাদের নাম আসছে, এসংক্রান্ত প্রশ্নের জবাব দেওয়ার দায়িত্ব তাঁদের বা তাঁদের আইনজীবীদের। কেন দলের নাম জড়িয়ে প্রচার চলছে, দল নজর রাখছে। যথাসময়ে বক্তব্য জানাবে।"

পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠের বাড়ি থেকে টাকা উদ্ধারের ঘটনায় কটাক্ষ সুজন চক্রবর্তীর
SSC Corruption: পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠর বাড়ি থেকে নগদ ২০ কোটি টাকা উদ্ধার করলো ইডি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in