Lay Off: ৩% কর্মী ছাঁটাইয়ের পথে জোমাটো

অনলাইন এই খাদ্য বিতরণ প্ল্যাটফর্ম Zomato শনিবার জানিয়েছে, সংস্থার খরচ কমানো এবং সংস্থাকে লাভজনক করে গড়ে তুলতে প্রায় ৩ শতাংশ কর্মী ছাঁটাই করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে৷
ছবি প্রতীকী
ছবি প্রতীকী গ্রাফিক্স সুমিত্রা নন্দন

ছাঁটাই-এর ধাক্কা এবার জোমাটোতে। অনলাইন এই খাদ্য বিতরণ প্ল্যাটফর্ম Zomato শনিবার জানিয়েছে, সংস্থার খরচ কমানো এবং সংস্থাকে লাভজনক করে গড়ে তুলতে প্রায় ৩ শতাংশ কর্মী ছাঁটাই করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে৷

সম্প্রতি বেশ কিছু টেক জায়েন্ট এবং সোশ্যাল মিডিয়া সাইট ছাঁটাই ঘোষণা করার পর জোমাটোর পক্ষ থেকে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

Zomato জানিয়েছে, ছাঁটাই করা হবে নিয়মিত পারফরম্যান্সের উপর ভিত্তি করে।

জোমাটোর এক মুখপাত্র জানিয়েছেন, "নিয়মিত দক্ষতার ভিত্তিতে আমাদের কর্মশক্তির ৩ শতাংশকে ছাঁটাই করা হবে, এর বেশি কিছু নয়।" বর্তমানে এই সংস্থায় প্রায় ৩৮০০ কর্মী রয়েছে।

২০২০ সালের মে মাসে, কোভিড মহামারীর পরে ব্যবসায় মন্দার প্রতিক্রিয়া হিসাবে Zomato তার প্রায় ৫২০ জন কর্মী বা ১৩ শতাংশ কর্মী ছাঁটাই করে।

প্রসঙ্গত, শুক্রবার Zomato-এর সহ-প্রতিষ্ঠাতা মোহিত গুপ্ত সংস্থা ছেড়ে দিয়েছেন। এছাড়াও, খাদ্য বিতরণ প্ল্যাটফর্ম এই সপ্তাহের শুরুতে জানিয়েছে, রাহুল গাঞ্জু নতুন উদ্যোগের প্রধান হিসাবে তাঁর ৫ বছরের মেয়াদ শেষ করেছেন।

এই মাসের শুরুতে, Zomato-এর গ্লোবাল গ্রোথ ভাইস প্রেসিডেন্ট সিদ্ধার্থ ঝাওয়ারও সংস্থা ছেড়ে দেবার কথা জানান।

ছবি প্রতীকী
Lay Off: এক ধাক্কায় ১১ হাজারের বেশি কর্মী ছাঁটাই Facebook-এ, ঘোষণা জুকারবার্গের
ছবি প্রতীকী
Lay Off: ভারতে ২০০ জনের বেশি, বিশ্বজুড়ে ৫০ শতাংশ কর্মী ছাঁটাই ট্যুইটারে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in