Uttar Pradesh: 'দলিত হওয়ায় দলে অচ্ছুৎ' - অভিযোগ এনে যোগীর মন্ত্রীসভা থেকে ইস্তফা দীনেশ খটিকের

মন্ত্রী দীনেশ ইস্তফাপত্রে দাবি করেছেন, গত একশো দিনে তাঁকে কোনও কাজই দেওয়া হয়নি। তাঁকে তাঁর বিভাগের আধিকারিকরাও কোনো গুরুত্ব দিচ্ছেন না। যে কারণে তিনি পদত্যাগ করছেন।
জিতিন প্রসাদ (বামে)
জিতিন প্রসাদ (বামে)ফাইল চিত্র - সংগৃহীত

রাজ্যের মন্ত্রী, দলিত হওয়ার কারণে দলে কোনও গুরুত্ব নেই তাঁর। অচ্ছুৎ তিনি। এই অভিযোগ তুলে বুধবার, যোগী সরকারের মন্ত্রীসভা থেকে ইস্তফা দিয়েছেন উত্তরপ্রদেশের মন্ত্রী দীনেশ খটিক। অন্যদিকে, দিল্লিতে গিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন মন্ত্রী জিতিন প্রসাদ।

কয়েক মাস আগে বিপুল সমর্থন নিয়ে ক্ষমতায় প্রত্যাবর্তন করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। কিন্তু, কয়েকমাস না পেরোতেই মন্ত্রীসভায় ক্ষোভ দানা বেঁধেছে। জানা যাচ্ছে, উত্তরপ্রদেশের জলসম্পদমন্ত্রী দীনেশ খটিক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন।

এদিন, মন্ত্রী দীনেশ ইস্তফাপত্রে দাবি করেছেন, গত একশো দিনে তাঁকে কোনও কাজই দেওয়া হয়নি। তাঁকে তাঁর বিভাগের আধিকারিকরাও কোনো গুরুত্ব দিচ্ছেন না। যে কারণে তিনি পদত্যাগ করছেন।

তিনি লিখেছেন, 'আমাকে কোনো গুরুত্ব দেওয়া হয়নি কারণ আমি একজন দলিত। একজন মন্ত্রী হিসেবে আমার কোনো কর্তৃত্ব নেই। আমার লক্ষ্য দলিত সম্প্রদায়ের কাজ করা। সেখানে শুধুমাত্র সময়ের অপচয় হচ্ছে। আমাকে কোনো বৈঠকে ডাকা হয়নি এবং আমার বিভাগ সম্পর্কেও কিছু বলা হয়নি। এটা দলিত সম্প্রদায়ের প্রতি অপমান।'

আর অন্যদিকে, বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন উত্তরপ্রদেশের পূর্ত মন্ত্রী জিতিন প্রসাদ। দিল্লিতে গিয়ে বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক করে প্রকাশ্যেই নিজের ক্ষোভের কথা জানিয়েছেন তিনি। জানা যাচ্ছে, দুর্নীতির অভিযোগ ওঠায় গত মঙ্গলবার পূর্ত দফতরের ৫ সিনিয়র অফিসারকে বরখাস্ত করেছেন মুখ্যমন্ত্রী। তা নিয়েই ক্ষুব্ধ মন্ত্রী জিতিন প্রসাদ।

জিতিন প্রসাদ (বামে)
Md Zubair: আটকে রাখার কোনও যুক্তি নেই - উত্তরপ্রদেশে দায়ের ৭ মামলায় জুবেইরকে জামিন সুপ্রিম কোর্টের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in