Wrestlers Protest: কুস্তিগীরদের ‘ন্যায়’ দিতে উত্তরপ্রদেশে মহাপঞ্চায়েতের ডাক কৃষক নেতাদের

মঙ্গলবার, সন্ধ্যা ৬ টায় হরিদ্বারের গঙ্গায় পদক ভাসাতে যান কুস্তিগীর সাক্ষী মালিক, ভিনেশ ফোগাটেরা। কৃষক নেতা নরেশ টিকায়েতের হস্তক্ষেপে এই চরম পদক্ষেপ থেকে সরে আসেন তাঁরা।
Wrestlers Protest: কুস্তিগীরদের ‘ন্যায়’ দিতে উত্তরপ্রদেশে মহাপঞ্চায়েতের ডাক কৃষক নেতাদের

‘ন্যায় বিচার’ থেকে ‘বঞ্চিত’ কুস্তিগীরদের চলমান প্রতিবাদ নিয়ে আলোচনার জন্য বৃহস্পতিবার, উত্তরপ্রদেশের মুজাফফরনগরের সোরাম গ্রামে অনুষ্ঠিত হবে 'মহাপঞ্চায়েত’। মঙ্গলবার রাতে, বলিয়ান খাপের প্রধান টিকাইত জানান, মহাপঞ্চায়েতে বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

মঙ্গলবার, সন্ধ্যা ৬ টায় হরিদ্বারের গঙ্গায় আন্তর্জাতিক এবং অলিম্পিক পদক ভাসিয়ে দিতে যান কুস্তিগীর সাক্ষী মালিক, ভিনেশ ফোগাটেরা। কিন্তু, তাঁদের এই চরম পদক্ষেপ না নেওয়ার আহ্বান জানান কৃষক ও রাজনৈতিক নেতারা। কৃষক নেতা নরেশ টিকায়েতের হস্তক্ষেপে সাক্ষী, ভিনেশরা এদিনের মতো গঙ্গা পাড় থেকে উঠে এলেও, যৌন হেনস্থায় অভিযুক্ত ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ সিংকে গ্রেপ্তারের দাবিতে আন্দোলনে অনড় তাঁরা। এজন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ৫ দিনের আল্টিমেটাম দিয়েছেন তাঁরা।

কৃষক নেতা টিকাইত বলেন, উত্তরপ্রদেশ, হরিয়ানা, পাঞ্জাব, রাজস্থান এবং দিল্লি থেকে বিভিন্ন খাপের প্রতিনিধি ও প্রধানেরা আসবেন মহাপঞ্চায়েতে। এবং কুস্তিগীরদের প্রতিবাদের পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করা হবে।

প্রসঙ্গত, মঙ্গলবার, মোদী সরকারের প্রতি ক্ষোভ উগরে এক বিবৃতিতে কুস্তীগিররা জানিয়েছেন, 'আপনারা সবাই দেখেছেন ২৮ মে কী হয়েছিল, পুলিশ আমাদের সঙ্গে কেমন আচরণ করেছে? কত নির্মমভাবে আমাদের গ্রেফতার করা হয়েছে। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছিলাম। আমাদের আন্দোলনের জায়গাটাও পুলিশ ভাংচুর করে আমাদের কাছ থেকে কেড়ে নেয় এবং পরদিন আমাদের বিরুদ্ধে গুরুতর মামলায় এফআইআর দায়ের করা হয়। পুলিশ ও প্রশাসন আমাদের সঙ্গে অপরাধীর মতো আচরণ করছে। যেখানে অভিযুক্তরা প্রকাশ্য সভা-সমাবেশে আমাদের গালাগাল করছে। টিভিতে মহিলা কুস্তিগীরদের অস্বস্তিকর করে তোলে এমন ঘটনা স্বীকার করে সেগুলিকে হাসি-মজাতে পরিণত করা হচ্ছে।'

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in