কেন্দ্রের চাপানো অতিরিক্ত সেস প্রত্যাহার হলে জ্বালানির দাম ৩০ শতাংশ কমতে পারে - KTR

১৪ দিনের মধ্যে ১২ বার জ্বালানির দাম বৃদ্ধি যে কোনও অত্যাচারের চেয়ে বেশি। সীতারমনকে উল্লেখ করে লেখেন – “অপরিশোধিত তেলের দাম ও সেসগুলি ছাড় দেওয়ার প্রসঙ্গ নিয়ে সংসদে বিতর্ক করতে দ্বিধা করছেন কেন?”
কে.টি. রামা রাও
কে.টি. রামা রাওফাইল চিত্র -

তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির (টিআরএস) কার্যকরী সভাপতি কে.টি. রামা রাও দাবি করেছেন যে কেন্দ্রীয় সরকার সেস প্রত্যাহার করলে জ্বালানির দাম কমপক্ষে ৩০ শতাংশ কমানো যেতে পারে। তিনি মন্তব্য করেন যে, ১৪ দিনের মধ্যে ১২ বার জ্বালানির দাম বৃদ্ধি যে কোনও অত্যাচারের চেয়ে বেশি। এই বিষয়ে ট্যুইটও করেছেন তিনি।

তিনি নির্মলা সীতারমনকে উল্লেখ করে লেখেন – “অপরিশোধিত তেলের দাম ও সেসগুলি ছাড় দেওয়ার প্রসঙ্গ নিয়ে সংসদে বিতর্ক করতে দ্বিধা করছেন কেন?” তিনি আরও লেখেন – “রাজ্যগুলি কীভাবে রাজ্যের কর কমাতে পারে তা নিয়ে বিড়ম্বনা করছে। তেলেঙ্গানায় আমরা গত ৭ বছরে (২০১৫ জানুয়ারী থেকে ) ভ্যাট বাড়াইনি। আমাদের দাবি হল এনডিএ সরকার কর্তৃক আরোপিত ‘অতিরিক্ত শুল্ক প্রত্যাহার’ করা। যা হলে, জ্বালানির দাম কমপক্ষে ৩০ শতাংশ কমিয়ে দেবে।”

এদিকে, অন্য একটি টুইটে, তেলেঙ্গানার তথ্যপ্রযুক্তি ও শিল্পমন্ত্রী কে.টি. রামা রাও হায়দরাবাদ এবং বেঙ্গালুরুর মধ্যে একটি সুস্থ প্রতিযোগিতার আহ্বান জানিয়েছেন। তিনি কর্ণাটক কংগ্রেসের প্রধান ডি কে শিবকুমারের একটি টুইটের প্রতিক্রিয়া জানিয়েছেন। “আমি আপনার চ্যালেঞ্জ গ্রহণ করছি। ২০২৩ সালের শেষ নাগাদ, কর্ণাটকে কংগ্রেস আবার ক্ষমতায় আসার সাথে সাথে, আমরা ভারতের সেরা শহর হিসাবে বেঙ্গালুরুর গৌরব পুনরুদ্ধার করব।”

- With IANS inputs

কে.টি. রামা রাও
Telangana: টেসলার সিইও Elon Musk-কে রাজ্যে আমন্ত্রণ জানালেন শিল্পমন্ত্রী কে টি রামা রাও

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in