Winter Session of Parliament: ডিসেম্বরের ৪ থেকে ২২ - সংসদের শীতকালীন অধিবেশন

People's Reporter: সংসদের শীতকালীন অধিবেশনেই পেশ করা হবে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ওঠা ‘ক্যাশ ফর কোয়ারি’ অভিযোগের এথিক্স কমিটির রিপোর্ট।
নতুন সংসদ ভবন
নতুন সংসদ ভবন ছবি - সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশীর এক্স হ্যান্ডেলের সৌজন্যে

পাঁচ রাজ্যের নির্বাচনী ফল প্রকাশিত হবে আগামী ৩ ডিসেম্বর। এর ঠিক একদিন পর, ৪ ডিসেম্বর থেকেই শুরু হতে চলেছে সংসদের শীতকালীন অধিবেশন। এদিন নিজের এক্স হ্যান্ডেলে (পূর্বতন ট্যুইটার) এক বার্তায় একথা জানিয়েছেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী।

আগামী ৪ ডিসেম্বর শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। এই অধিবেশন চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী বৃহস্পতিবার একথা জানিয়েছেন। মোট ১৯ দিন ব্যাপী এই অধিবেশনে সংসদ বসবে ১৫ দিন।

সংসদের শীতকালীন অধিবেশনেই পেশ করা হবে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ওঠা ‘ক্যাশ ফর কোয়ারি’ অভিযোগের এথিক্স কমিটির রিপোর্ট। এথিক্স কমিটির পক্ষ থেকে তাঁর বহিষ্কারের যে প্রস্তাব করা হয়েছে তা সেখানেই পেশ করা হবে।

এছাড়াও সংসদের শীতকালীন অধিবেশনে আইপিসি (IPC), সিআরপিসি (CrPC) এবং এভিডেন্স অ্যাক্ট সংক্রান্ত তিনটি বিল আলোচনার জন্য রাখা হবে। ইতিমধ্যেই এই তিন বিল সংক্রান্ত বিষয়ে স্বরাষ্ট্রদপ্তরের স্ট্যান্ডিং কমিটির রিপোর্ট জমা পড়েছে।

এছাড়াও মুখ্য নির্বাচন কমিশনার এবং বিভিন্ন নির্বাচন কমিশনারের নিযুক্তির বিষয়েও গুরুত্বপূর্ণ আলোচনা হবার কথা সংসদের শীতকালীন অধিবেশনেই।    

নতুন সংসদ ভবন
Bihar: বিহারের ৩৪ শতাংশ পরিবার দারিদ্র্য সীমার নীচে! চাঞ্চল্যকর তথ্য জাতিগত সমীক্ষার রিপোর্টে
নতুন সংসদ ভবন
SSC Scam: ২ মাসের মধ্যে নিয়োগ দুর্নীতির সব তদন্ত শেষ করতে হবে, CBI-কে ডেডলাইন শীর্ষ আদালতের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in