Arvind Kejriwal: কেন ভোটের মুখেই গ্রেফতার করা হল কেজরিওয়ালকে? ইডিকে প্রশ্ন সুপ্রিম কোর্টের

People's Reporter: ইডিকে বিচারপতি বলেন, এই মামলায় এখনও পর্যন্ত কোনো তথ্য প্রমাণ জোগাড় করতে পারেনি। যদি জোগাড় হয়ে থাকে তবে দুর্নীতিতে কেজরিওয়াল কিভাবে জড়িত সেটা আদালতে দেখাক ইডি।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি

কেন লোকসভা ভোটের আগেই গ্রেফতার করা হল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে? মঙ্গলবার কেজরিওয়ালের করা গ্রেফতারি বেআইনি মামলার শুনানির সময় ইডিকে এমনই প্রশ্ন করল সুপ্রিম কোর্ট।

গত ২১ মার্চ দিল্লির আবগারি দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করে ইডি। তারপরে সেই গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন আপ সুপ্রিমো। মঙ্গলবার শীর্ষ আদালতে চলছিল সেই সংক্রান্ত মামলার শুনানি। শুনানি চলাকালীন বিচারপতি সঞ্জীব খান্না গ্রেপ্তারির সময় নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, নির্দিষ্ট বিচারপ্রক্রিয়া ছাড়াই কি ফৌজদারি প্রক্রিয়া চালানো যায়, ব্যাখ্যা করতে হবে ইডিকে।

এই মামলায় তদন্ত প্রক্রিয়া নিয়েও প্রশ্ন তুলেছে শীর্ষ আদালত। ইডিকে বিচারপতি বলেন, এই মামলায় এখনও পর্যন্ত কোনো তথ্য প্রমাণ জোগাড় করতে পারেনি। যদি জোগাড় হয়ে থাকে তবে দুর্নীতিতে কেজরিওয়াল কিভাবে জড়িত সেটা আদালতে দেখাক ইডি।

এরপরেই দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়ার প্রসঙ্গ টেনে বিচারপতি খান্না বলেন, মনীশ সিসোদিয়ার ক্ষেত্রে তদন্তকারীরা দাবি করেছে যে তারা তথ্যপ্রমাণ খুঁজে পেয়েছে। কিন্তু কেজরিওয়ালের ক্ষেত্রে এখনও পর্যন্ত কিছুই বলা হয়নি তদন্তকারীদের তরফে।

কেন বিচার শুরু এবং গ্রেপ্তারের মধ্যে এত বড় ব্যবধান রয়েছে, সুপ্রীম কোর্ট ইডিকে তা ব্যাখ্যা করতে বলেছে। শুক্রবার ইডিকে এর জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

অরবিন্দ কেজরিওয়াল
মমতার মন্ত্রিসভার বিরুদ্ধে সিবিআই তদন্তে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের! সোমে চাকরী বাতিল মামলার শুনানি
অরবিন্দ কেজরিওয়াল
UP: বিয়ের প্রস্তাবে ‘না’, যোগীরাজ্যে ধর্ষণের পর কিশোরীর মুখে লোহার রড দিয়ে নিজের নাম লিখল যুবক!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in