জ্বালানির দাম এভাবে বাড়ছে কেন? বিমানের মধ্যেই সহযাত্রীর প্রশ্ন, অস্বস্তিতে স্মৃতি ইরানি

পেট্রোল-ডিজেলের মূল্য ক্রমশ ঊর্ধ্বমুখী। ১৬ দিনে পেট্রলের দাম ১৪ বার বেড়েছে। প্রতি লিটারে দাম বেড়েছে ১০ টাকা। গত দু'দিনে অবশ্য জ্বালানির দাম বাড়েনি।
জ্বালানির দাম এভাবে বাড়ছে কেন? বিমানের মধ্যেই সহযাত্রীর প্রশ্ন, অস্বস্তিতে স্মৃতি ইরানি
ভাইরাল ভিডিওর স্ক্রিনশট

পেট্রোল-ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধির জেরে কার্যত নাজেহাল আমজনতা। তবে শুধু সাধারণ মানুষ নয়, সমস্যায় পড়েছেন রাজনৈতিক নেতারাও। মোদি সরকারের মন্ত্রীকে সামনে পেয়ে সরাসরি মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন তুলে অস্বস্তি বাড়িয়ে দিলেন এক কংগ্রেস নেত্রী।

কী ঘটেছিল?

বিমান যাত্রা করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। নিশ্চিন্তের যাত্রায় হঠাৎই তাঁকে অস্বস্তিতে ফেললেন তাঁর এক সহযাত্রী। জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন তুলে বিতর্ক বাড়ালেন ওই যাত্রী তথা কংগ্রেসের মহিলা মোর্চার প্রধান নেট্টা ডিসুজা। তিনি প্রশ্ন তোলেন, জ্বালানির দাম এভাবে বাড়ছে কেন?

স্মৃতির সঙ্গে তাঁর সাক্ষাতের ঘটনা ও কথাবার্তা একটি ভিডিও করে নেন নেট্টা। সেই ভিডিও টুইটারে পোস্ট করেন কং নেত্রী। এইসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী নাকি মূল্যবৃদ্ধি নিয়ে সাফাই গেয়েছেন। তিনি বলেছেন দেশের গরিবি মূল্যবৃদ্ধির জন্য দায়ী। এমনই অভিযোগ। যেহেতু বিনামূল্যে ভ্যাকসিন ও রেশন দিতে হচ্ছে কেন্দ্রকে। তাই মূল্যবৃদ্ধি। টুইটারে পোস্ট করা কংগ্রেস নেত্রীর ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

নেট্টা ডিসুজা এদিন টুইটারে বিতর্কিত ভিডিওটি আপলোড করে মন্ত্রীকে ট্যাগও করেন। ওই ভিডিওতে দেখা গিয়েছে, বিমান থেকে যাত্রীদের নামার সময় স্মৃতির মুখোমুখি হন নেট্টা। জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন ছুঁড়ে দিচ্ছেন কং মহিলা মোর্চার নেত্রী। স্মৃতি অবশ্য বলেন, 'আপনি বিমান যাত্রীদের যাতায়াতের পথ আটকে দিচ্ছেন।' রান্নার গ্যাস নিয়ে প্রশ্ন তুলে নেট্টা বলেন, 'গ্যাস ওভেন থাকলেও গ্যাস নেই।' উত্তরে মন্ত্রী বলেন, 'মিথ্যে বলবেন না।'

একটা সময় স্মৃতি বিরক্ত হয়ে পড়েন। তিনি বলেন, 'আমাকে অভিযুক্ত করা হচ্ছে!'
এদিন বিতর্কিত ভিডিওর সঙ্গে ক্যাপশানে কং নেত্রী লেখেন, 'গুয়াহাটি যাওয়ার পথে মোদির মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হল। রান্নার গ্যাসের অসহনীয় তথা ক্রমবর্ধমান দাম সম্পর্কে জিজ্ঞাসা করায় তিনি দোষারোপ করলেন ভ্যাকসিন, রেশন ও এমনকী দেশের গরিবিকে! সাধারণ মানুষের দুর্দশা নিয়ে তাঁর প্রতিক্রিয়ার ভিডিওগুলি দেখুন!'

প্রসঙ্গত, চার রাজ্যে বিধানসভা নির্বাচনে জয়ের পর থেকে ক্রমশ মূল্যবৃদ্ধি হয়ে চলেছে পেট্রোপণ্যের। গত নভেম্বরের পর প্রায় চার মাস জ্বালানির দাম বাড়েনি। তারপর থেকে ক্রমশ পেট্রোল-ডিজেলের মূল্য ঊর্ধ্বমুখী। ১৬ দিনে পেট্রলের দাম ১৪ বার বেড়েছে। প্রতি লিটারে দাম বেড়েছে ১০ টাকা। গত দু'দিনে অবশ্য জ্বালানির দাম বাড়েনি।

জ্বালানির দাম এভাবে বাড়ছে কেন? বিমানের মধ্যেই সহযাত্রীর প্রশ্ন, অস্বস্তিতে স্মৃতি ইরানি
কেন্দ্রের চাপানো অতিরিক্ত সেস প্রত্যাহার হলে জ্বালানির দাম ৩০ শতাংশ কমতে পারে - KTR

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in