"গণতন্ত্রে সাংবাদিকরা দেশের ‘শত্রু’ হয়ে গেল কবে থেকে?" নিউজক্লিকের পাশে সাংবাদিক সংগঠন, বিশিষ্টরা

People's Reporter: নিউজক্লিকের এডিটর ইন চিফ প্রবীর পুরকায়স্থ, সিনিয়র সাংবাদিক পরঞ্জয় গুহঠাকুরতা, উর্মিলেশ সহ একাধিক সাংবাদিককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে পুলিশ।
"গণতন্ত্রে সাংবাদিকরা দেশের ‘শত্রু’ হয়ে গেল কবে থেকে?" নিউজক্লিকের পাশে সাংবাদিক সংগঠন, বিশিষ্টরা
ফাইল ছবি

মঙ্গলবার সকালে নিউজপোর্টাল নিউজক্লিকের অফিস এবং একাধিক সাংবাদিকদের বাড়িতে তল্লাশি চালিয়েছে দিল্লি পুলিশ। নিউজক্লিকের এডিটর ইন চিফ প্রবীর পুরকায়স্থ, সিনিয়র সাংবাদিক পরঞ্জয় গুহঠাকুরতা, উর্মিলেশ সহ একাধিক সাংবাদিককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে পুলিশ। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে মিডিয়া সংগঠনগুলি। একাধিক সাংবাদিকও এই ঘটনায় সরব হয়েছেন।

বিশিষ্ট সিনিয়র সাংবাদিক রাজদীপ সারদেশাই নিজের এক্স হ্যান্ডেলে বলেন, "দিল্লি পুলিশের বিশেষ সেল নিউজক্লিক ওয়েবসাইটের সাথে যুক্ত বেশ কয়েকজন সাংবাদিক/লেখকের বাড়িতে অভিযান চালিয়েছে। মোবাইল ও ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে। জিজ্ঞাসাবাদ চলছে। কোন ওয়ারেন্ট বা এফআইআরের কপি দেখানো হয়নি। গণতন্ত্রে সাংবাদিকরা রাষ্ট্রের ‘শত্রু’ হয়ে গেল কবে থেকে?"

সত্য সন্ধানকারী মিডিয়া অল্ট নিউজের প্রতিষ্ঠাতা প্রতীক সিনহা এক্স-এ লেখেন, "নিউজক্লিকের সাথে যুক্ত সাংবাদিক/ কন্ট্রিবিউটারদের আপনি কিভাবে টার্গেট করতে পারেন? এই সরকার সব সীমা অতিক্রম করছে।"

বিশিষ্ট আইনজীবী প্রশান্ত ভূষণ এক্স-এ লেখেন, "আপনি পোষা কুকুরদের মিডিয়া (ল্যাপডগ মিডিয়া) থেকে প্রকৃত সাংবাদিকদের আলাদা করতে পারেন: যারা তল্লাশির শিকার এবং যারা সরকার কর্তৃক পুরস্কৃত হয়।" এর সাথে একটি ছবি পোস্ট করেছেন তিনি, যেখানে প্রথম সারিতে নিউজক্লিকের একঝাঁক সাংবাদিক রয়েছে যাঁদের বাড়িতে আজ তল্লাশি চালিয়েছে দিল্লি পুলিশ। এবং পরের সারিতে কয়েকজন নিউজ অ্যাঙ্করের ছবি রয়েছে, যাঁদের বিরুদ্ধে ঘৃণাসূচক মন্তব্য করার অভিযোগ তুলে বয়কট করেছে বিরোধী দলগুলো।

"গণতন্ত্রে সাংবাদিকরা দেশের ‘শত্রু’ হয়ে গেল কবে থেকে?" নিউজক্লিকের পাশে সাংবাদিক সংগঠন, বিশিষ্টরা
NewsClick: UAPA-র অধীনে নিউজক্লিকের সাংবাদিকদের বাড়িতে হানা দিল্লি পুলিশের, নিয়ে যাওয়া হয়েছে থানায়

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in