‘অশ্লীল’ পোশাক পরলে মহিলাদের শূর্পনখার মতো লাগে - বিতর্কিত মন্তব্য কৈলাস বিজয়বর্গীয়র

কৈলাস বিজয়বর্গীয় বলেন, আমরা মেয়েদের দেবী বলি। আর মেয়েরা এখন এত অশ্লীল কাপড় পরে বেরোয় তাদের মধ্যে দেবীর কোনো স্বরূপ দেখা যায় না।
কৈলাস বিজয়বর্গীয়
কৈলাস বিজয়বর্গীয়ছবি - কৈলাস বিজয়বর্গীয়র ফেসবুক পেজ

মহিলাদের পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। মহিলাদেরকে শূর্পনখা বলেও কটাক্ষ করেন তিনি। ইতিমধ্যেই সেই মন্তব্য ভাইরাল হয়েছে। ভিডিও-র সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

বৃহস্পতিবার হনুমান জয়ন্তী উপলক্ষ্যে মধ্যপ্রদেশের ইন্দোরে ধর্মীয় একটি অনুষ্ঠানে যোগ দিতে যান কৈলাস বিজয়বর্গীয়। ওই অনুষ্ঠানে তিনি বলেন, "আমি যখন রাতে বেরোই তখন শিক্ষিত যুবক-যুবতীদের নেশাগ্রস্ত অবস্থায় দেখলে মনে হয় গাড়ি থেকে ৫-৭টা এমন চড় মারি যাতে নেশা কেটে যায়। ভগবানের শপথ নিয়ে সত্যি কথাই বলছি। হনুমান জয়ন্তীর দিন আমি মিথ্যা বলছি না। আমরা মেয়েদের দেবী বলি। আর মেয়েরা এখন এত অশ্লীল কাপড় পরে বেরোয় তাদের মধ্যে দেবীর কোনো স্বরূপ দেখা যায় না। একদম শূর্পনখার মতো লাগে দেখতে"।

তিনি আরও বলেন, "ভগবান এত সুন্দর শরীর দিয়েছে সুন্দর সুন্দর কাপড়-জামা পরো। আমি বলছি বাচ্চাদের মতো সংস্কার যাতে থাকে সেদিকে জোর দিন। ইন্দোর সবকিছুতেই প্রথম। কিন্তু এই নেশা যুবক-যুবতীদের শেষ করে দিচ্ছে। আগামী প্রজন্মের জন্য যা খারাপ"।

বিজেপি নেতার মন্তব্য ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় তীব্র নিন্দার ঝড় উঠেছে। কংগ্রেসের জাতীয় মুখপাত্র চিকিৎসক শামা মহামেদ ট্যুইটারে স্মৃতি ইরানির উদ্দেশ্যে লেখেন, "বিজেপির একজন নেতা মহিলাদের পোশাক নিয়ে মন্তব্য করছেন। যা ভারতীয় নারীদের পক্ষে অবমাননাকর। এই মন্তব্যকে কি সমর্থন করছেন? নাকি আপনার সমস্ত প্রতিবাদ কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে?"।

আবার কেউ লিখেছেন, পুরুষ ভোট ব্যাঙ্ক টানতে বিজেপি নেতা এহেন মন্তব্য করেছেন। অন্য একজন লেখেন, উনি (কৈলাস বিজয়বর্গীয়) নিজেকে একবার আয়নায় দেখেছেন? নিজেকে কীসের সাথে তুলনা করবেন?

কৈলাস বিজয়বর্গীয়
সংসদকে এড়িয়ে তথ্যপ্রযুক্তি বিধিতে সংশোধন - সংবাদমাধ্যমের স্বাধীনতার প্রশ্নে এডিটরস গিল্ডের প্রতিবাদ
কৈলাস বিজয়বর্গীয়
নিয়ম মানছেন না উপাচার্য! বিদ্যুৎ চক্রবর্তীর অপসারণ চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি বিশ্বভারতীর অধ্যাপকদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in