রামমন্দির উদ্বোধনের দিনই সন্তান প্রসব করতে চান গর্ভবতী মায়েরা! হাসপাতালে জমছে অনুরোধের পাহাড়

People's Reporter: কানপুর হাসপাতালের প্রসব বিভাগের প্রধান ডাক্তার সীমা দ্বিবেদী সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, অসংখ্য পরিবার 'রামলালা' প্রতিষ্ঠার দিনে তাদের সন্তানদের জন্ম দেওয়ার জন্য অনুরোধ করছেন।
রামমন্দির উদ্বোধনের দিনই সন্তান প্রসব করতে চান গর্ভবতী মায়েরা! হাসপাতালে জমছে অনুরোধের পাহাড়
ফাইল ছবি

আগামী ২২ জানুয়ারি উদ্বোধন হতে চলেছে অযোধ্যার রাম মন্দিরের। আর এই আবহে উত্তরপ্রদেশের অনেক গর্ভবতী মায়েরা চান তাঁদের সন্তান ২২ জানুয়ারি পৃথিবীতে আসুক। এই মর্মে কানপুরের এক সরকারি হাসপাতালে অনুরোধ জানিয়েছেন অনেকেই। যা এক বিরল ঘটনা হিসেবে দেখছেন চিকিৎসকরা।

কানপুর হাসপাতালের প্রসব বিভাগের প্রধান ডাক্তার সীমা দ্বিবেদী সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, অসংখ্য পরিবার 'রামলালা' প্রতিষ্ঠার দিনে তাদের সন্তানদের জন্ম দেওয়ার জন্য অনুরোধ করছেন। "লেবার রুমে, আমরা প্রতিদিন প্রায় ১৪-১৫ টি পরিবারের কাছ থেকে ২২ জানুয়ারী প্রসবের জন্য অনুরোধ পাচ্ছি। স্বাভাবিক ডেলিভারির গ্যারান্টি দেওয়া অসম্ভব। যাদের অস্ত্রোপচারের প্রয়োজন আছে, তাদের আমরা জানিয়েছি তারিখগুলি একটি যুক্তিসঙ্গত সময়সীমার মধ্যে সামঞ্জস্য করা যেতে পারে,” সীমা দ্বিবেদী বলেন।

২২ জানুয়ারি ৩৫টি সিজারিয়ান অপারেশনের ব্যবস্থা করা হচ্ছে ওই হাসপাতালে বলে জানা গেছে।

গর্ভবতী মহিলাদের এমন অনুরোধের কারণ ব্যাখ্যা করে, মনোবিজ্ঞানী দিব্যা গুপ্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, মানুষ বিশ্বাস করে যদি কোনও শিশু ওই শুভ সময়ে জন্ম নেয়, তবে এটি শিশুর ব্যক্তিত্বের উপর একটি ইতিবাচক প্রভাব তৈরি করবে।

২২ জানুয়ারি অযোধ্যায় রাম লালার মূর্তির অভিষেক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অংশগ্রহণ করার কথা রয়েছে। রাম লালার (শিশু ভগবান রাম) প্রাণ-প্রতিষ্ঠা অনুষ্ঠানের বৈদিক আচার অনুষ্ঠান মূল অনুষ্ঠানের এক সপ্তাহ আগে অর্থাৎ আগামী ১৬ জানুয়ারি শুরু হওয়ার কথা।

ইতিমধ্যে, প্রাণ-প্রতিষ্ঠা অনুষ্ঠানের জন্য ভগবান রামের একটি ৫১ ইঞ্চি লম্বা কৃষ্ণ শিলা (শ্যাম বর্ণ) মূর্তি বেছে নেওয়া হয়েছে। এনিয়ে রাম মন্দির নির্মাণ কমিটির প্রধান নৃপেন্দ্র মিশ্র এক সংবাদ মাধ্যমে জানিয়েছেন, পুরানো রাম লালা মূর্তিটি নতুনের আগে স্থাপন করা হবে এবং এটিকে "উৎসব রাম" বলা হবে। ১৬ জানুয়ারির পর দুটি মূর্তিই নতুন রামমন্দিরে স্থাপন করা হবে।

রামমন্দির উদ্বোধনের দিনই সন্তান প্রসব করতে চান গর্ভবতী মায়েরা! হাসপাতালে জমছে অনুরোধের পাহাড়
Maldives: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে অবমাননার ট্যুইট - মালদ্বীপের ৩ উপমন্ত্রী বরখাস্ত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in