রামমন্দির উদ্বোধন ঘিরে অনলাইন প্রতারণা শুরু, সতর্ক করল বিশ্ব হিন্দু পরিষদ  

People's Reporter: ভুয়ো QR কোড পাঠিয়ে ভক্তদের কাছ থেকে রাম মন্দিরের নামে আর্থিক অনুদান চাওয়া হচ্ছে, এমনটাই অভিযোগ উঠল। এনিয়ে সম্প্রতি বিশ্ব হিন্দু পরিষদ সতর্কতা জারি করেছে।
রামমন্দির উদ্বোধন ঘিরে অনলাইন প্রতারণা শুরু
রামমন্দির উদ্বোধন ঘিরে অনলাইন প্রতারণা শুরুগ্রাফিক্স

আগামী সোমবার রামমন্দির উদ্বোধন। সেই উপলক্ষে সাজ সাজ রব অযোধ্যাজুড়ে। আজ অযোধ্যায় অগ্নিকুণ্ড হবে। এই আবহেই সক্রিয় হয়ে উঠছে অনলাইন প্রতারণা চক্র। ভুয়ো QR কোড পাঠিয়ে ভক্তদের কাছ থেকে রাম মন্দিরের নামে আর্থিক অনুদান চাওয়া হচ্ছে, এমনটাই অভিযোগ উঠল। এই নিয়ে বিশ্ব হিন্দু পরিষদ সতর্কতা জারি করেছে।

শনিবার থেকে শুরু হতে চলেছে অগ্নির উপাসনা। ২১ বৈদিক বিধিতে পুজো হবে। ইতিমধ্যেই গর্ভগৃহে প্রতিষ্ঠিত হয়েছে রামলালার মূর্তি। আর এই আবহেই অনলাইন প্রতারণার অভিযোগ সামনে আসতে শুরু করছে।

অভিযোগ, কখনও সাধারণের মধ্যে বিনামূল্যে ভোগ বিতরণের জন্য চাওয়া হচ্ছে টাকা। আবার কখনও মন্দিরের নামে আর্থিক অনুদান চাওয়া হচ্ছে। রাম মন্দিরে ঢোকার VIP পাস বা এন্ট্রি পাসের নামেও চলছে টাকা তোলা। এর জন্য অযোধ্যার রাম মন্দিরের নামে প্রতারকরা ভুয়ো ওয়েবসাইটও তৈরি করে ফেলেছে বলে অভিযোগ।     

সম্প্রতি এই বিষয়টি নজরে এসেছে বিশ্ব হিন্দু পরিষদের। তারপরেই সাধারণের উদ্দেশ্যে সতর্কতা জারি করেছে তারা। বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানা গেছে।

অন্যদিকে, এই অনলাইন প্রতারণার জন্য সামনে আসতে শুরু করেছে রামলালার মূর্তি। যা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস। তাঁর দাবি, প্রাণ প্রতিষ্ঠার আগে রামের মূর্তির চোখ উন্মোচিত করা হবে না। সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিতে রামলালার মূর্তির চোখ দেখা যাচ্ছে। তা আসল নয় দাবি করেছেন প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস। কীভাবে রামলালার মূর্তির ছবি ভাইরাল হল, তা নিয়ে তদন্ত হওয়া উচিত বলে তিনি জানিয়েছেন। 

রামমন্দির উদ্বোধন ঘিরে অনলাইন প্রতারণা শুরু
রামনামের ছোঁয়া থাকলেই সাজানো হবে স্টেশন! রামমন্দির উদ্বোধন উপলক্ষ্যে নয়া উদ্যোগ রেলের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in