Vishal Patil: কংগ্রেসকে সমর্থন মহারাষ্ট্রের জয়ী নির্দল প্রার্থীর! সংসদে সেঞ্চুরির মুখে হাত শিবির

People's Reporter: কংগ্রেসের বিদ্রোহী বিশাল পাটিল মহারাষ্ট্রের সাংলি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী সঞ্জয় পাটিলকে ১ লক্ষ ৫৩ ভোটে হারান বিশাল।
রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীর মাঝে বিশাল পাটিল
রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীর মাঝে বিশাল পাটিলছবি - বিশাল পাটিলের এক্স হ্যান্ডেল

নির্দল প্রার্থী হিসেবে জিতেই কংগ্রেসকে সমর্থনের ডাক দিলেন মহারাষ্ট্রের বিশাল পাটিল। তিনি যদি কংগ্রেসে যোগদান করেন তাহলে সংসদে আসন সংখ্যার নিরিখে সেঞ্চুরি করবে হাত শিবির।

২০২৪ লোকসভা নির্বাচনে দারুণ পারফর্ম্যান্স করেছে কংগ্রেস। গতবারের নির্বাচনের থেকে এবার প্রায় দ্বিগুণ আসন বাড়িয়েছেন রাহুল গান্ধীরা। অষ্টাদশ লোকসভা নির্বাচনে ৯৯টি আসনে থামতে হয়েছে কংগ্রেসকে। কিন্তু সেই সংখ্যা এবার ১০০ ছুঁতে চলেছে বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার বিশাল পাটিলকে নিয়ে মল্লিকার্জুন খাড়গের সাথে দেখা করেন কংগ্রেস বিধায়ক বিশ্বজিৎ কদম। কংগ্রেসের বিদ্রোহী বিশাল পাটিল মহারাষ্ট্রের সাংলি কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী সঞ্জয় পাটিলকে ১ লক্ষ ৫৩ ভোটে হারান বিশাল। শুক্রবারই কংগ্রেসকে সমর্থনের কথা জানান মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসন্তদাদা পাটিলের নাতি বিশাল। পাশাপাশি আরও মনে করা হচ্ছে শীঘ্রই তিনি সরাসরি কংগ্রেসে যোগ দেবেন। সেক্ষেত্রে সংসদে ১০০ সাংসদ নিয়ে লড়াই করবেন রাহুল গান্ধীরা।

জয়ী নির্দল প্রার্থীর সাথে সাক্ষাতের পরই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এক্স হ্যান্ডেল লেখেন, 'সাংলি থেকে নির্বাচিত নির্দল প্রার্থী বিশাল পাটিলের সমর্থনকে কংগ্রেসে দল স্বাগত জানায়। মহারাষ্ট্রের মানুষ বিশ্বাসঘাতকতা, অহংকার ও বিভাজনের রাজনীতিকে পরাজিত করেছে'।

তিনি আরও লেখেন, মহারাষ্ট্রের মানুষ ছত্রপতি শিবাজি মহারাজ, মহাত্মা জ্যোতিবা ফুলে এবং বাবাসাহেব আম্বেদকরের মতো মহান মানুষদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে ভোট দিয়েছেন, যাঁরা সামাজিক ন্যায়বিচার, সাম্য এবং স্বাধীনতার জন্য লড়াই করেছিলেন।"

উল্লেখ্য, মহারাষ্ট্রে মোট ৪৮টি লোকসভার আসন। যার মধ্যে কংগ্রেস জিতেছে ১৩টি, বিজেপি জিতেছে ৯টি। শিবসেনা (উদ্ধব) ৯টি, এনসিপি (শরদ পাওয়ার) ৮টি, শিবসেনা ৭টি, এনসিপি ১টি এবং নির্দল ১টি আসনে জয়লাভ করে।

শুধু বিশাল পাটিল নন, কংগ্রেসকে সমর্থন করতে পারেন বিহারের পূর্ণিয়ার নির্দল প্রার্থী পাপ্পু যাদবও। নির্বাচনের আগে নিজের দলকে কংগ্রেসের সাথে যুক্ত করে লড়াইয়ের বার্তা দিয়েছিলেন পাপ্পু। কিন্তু পছন্দের কেন্দ্র থেকে টিকিট না পাওয়ায় নির্দল হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন এই বাহুবলী। জেডিইউ প্রার্থী সন্তোষ কুমারকে ২৩,৮৪৭ ভোটে পরাজিত করেন পাপ্পু।

রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীর মাঝে বিশাল পাটিল
Rahul Gandhi: মানহানির মামলায় রাহুল গান্ধীর জামিন মঞ্জুর করল বেঙ্গালুরু আদালত
রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীর মাঝে বিশাল পাটিল
‘তদন্তকারী সংস্থা ব্যর্থ, সেকারণেই পলাতক নীরব-বিজয়-মেহুলরা’, ইডিকে ভর্ৎসনা আদালতের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in