Uttar Pradesh: মেহেন্দি অনুষ্ঠানের আয়োজন করে মুসলিম শিল্পীদের বয়কটের ডাক বিশ্ব হিন্দু পরিষদের

People's Reporter: লাভ জিহাদের বিরুদ্ধে বিশ্ব হিন্দু পরিষদের বছর দুয়েক পুরনো কর্মসূচীর অংশ হিসেবেই এই মেহেন্দি শিবিরের আয়োজন করা হয়েছে।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

উত্তরপ্রদেশের মুজ্জফফরনগরের ১১টি জায়গায় সম্মিলিতভাবে ‘মেহেন্দি’ শিবিরের আয়োজন করেছে বিশ্ব হিন্দু পরিষদ, বজরং দল এবং রাষ্ট্রীয় সেবিকা সমিতি। হিন্দু আচার-অনুষ্ঠান ‘করওয়া চৌথ’-এর অংশ হিসেবে আয়োজিত এই কর্মসূচীতে হিন্দু মেয়ে-মহিলারা যাতে মুসলিম মেহেন্দি শিল্পীদের কাছে মেহেন্দি আঁকতে না যান, সেই বিষয়ে বার্তা দেওয়া হয়েছে বলে জানিয়েছে অনুষ্ঠান কর্তৃপক্ষ।

লাভ জিহাদের বিরুদ্ধে বিশ্ব হিন্দু পরিষদের বছর দুয়েক পুরনো কর্মসূচীর অংশ হিসেবেই এই মেহেন্দি শিবিরের আয়োজন করা হয়েছে। মুজ্জফফরনগরের গোরক্ষা কমিটির প্রধান মহেশ্বরী জানিয়েছেন, শহরের মেহেন্দি দোকানদাররা মুসলিম শিল্পীদের কাজে রাখে। তারা সবচেয়ে কম টাকায় পরিষেবা দেওয়ার প্রলোভন দেয়।

ওই প্রধানের বক্তব্য, “মুসলিম ছেলেরা হাতে ‘কলাবা’ (হিন্দুরা হাতের কবজিতে জে লাল-হলুদ রঙের সুতো পরে) পরে নিজেদের পরিচয় গপন করে হিন্দু মেয়ে-মহিলাদের সঙ্গে আলাপ করে এবং নম্বর আদানপ্রদান করে। এটাই লাভ জিহাদের প্রথম পদক্ষেপ।” এমনকি মুসলিম মেয়েদের ওই মেহেন্দির অনুষ্ঠানে অংশ নেওয়াতেও নিষেধাজ্ঞা ছিল বলেও জানিয়েছেন স্থানীয় গোরক্ষা কমিটির ওই প্রধান। কিন্তু এইধরনের লাভ জিহাদের কোনও ঘটনার বিবরণ দিতে বললে চরম হোঁচট খেয়েছেন তিনি। জানিয়েছেন, “অনেকেই এইরকম ঘটনা নিয়ে কথা বলতে চান না। তাই এই ঘটনাগুলি খুব একটা সামনে আসে না।”

মুজফফরনগরের জেলাশাসক অরবিন্দ মালাপ্পা বাঙ্গারিও এই নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। তাঁর বক্তব্য, “আমি সবে অনুষ্ঠানটি সম্পর্কে জানতে পেরেছি। আরও কিছু তথ্য জোগাড় করে প্রাথমিক তদন্তের পরেই এই নিয়ে কিছু বলতে পারব।” প্রসঙ্গত, অনুষ্ঠানটি গত রবিবার শুরু হয়ে মঙ্গলবার রাতে ‘করওয়া চৌথ’ পর্ব শুরু হওয়ার আগে পর্যন্ত চলেছে বলে জানিয়েছেন ক্রান্তি সেনার পশ্চিম উত্তরপ্রদেশের ইনচার্জ ললিত মোহন জানিয়েছেন।

তবে বুধবার ভিএইচপি-র মুসলিম শিল্পীদের বয়কটের ওই ঘোষণাকে নস্যাৎ করে দিয়ে ‘জমিয়াত-এ-উলেমা হিন্দ’-এর রাজ্য সহ-সভাপতি মৌলানা নাজার ভিএইচপি এবং মেহেন্দি অনুষ্ঠানের বাকি আয়োজকদের তুলোধোনা করে তাঁদের বিরুদ্ধে ইসলাম বিরোধী হিংসা ছড়ানোর অভিযোগ করেছেন। তিনি জানিয়েছেন, “ওরা সামাজিক কাঠামোকে ধ্বংস করে দিচ্ছে। আমাদের সংবিধান ধর্ম ও বর্ণের ভিত্তিতে কারও প্রতি কোনও বৈষম্য করে না। কিন্তু ওদের এইধরনের কর্মসূচী সংবিধান বিরোধী।”

প্রতীকী ছবি
Dabur: বিজেপি মন্ত্রীর হুমকির জেরে বন্ধ ডাবর-এর 'করবা চৌথ' উপলক্ষ্যে তৈরি বিজ্ঞাপন
প্রতীকী ছবি
Arvind Kejriwal: গ্রেফতারির আশঙ্কা! আবগারি দুর্নীতি মামলায় ইডি হাজিরা এড়ালেন কেজরিওয়াল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in