Vacancy: বিভিন্ন সরকারি সংস্থায় শূন্যপদ প্রায় ১০ লক্ষ, সর্বাধিক রেলে - সংসদে জানালো কেন্দ্র

বিভিন্ন সরকারি সংস্থায় ১০ লক্ষের কাছাকাছি শূন্যপদ। বুধবার সংসদে এক লিখিত উত্তরে একথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং। মন্ত্রী জানান, ১ মার্চ, ২০২১-এর তথ্য অনুসারে এই শূন্যপদের হিসেব।
সংসদ
সংসদফাইল ছবি - সংগৃহীত

দেশজুড়ে বিভিন্ন সরকারি সংস্থায় ১০ লক্ষের কাছাকাছি শূন্যপদ। বুধবার সংসদে এক প্রশ্নের লিখিত উত্তরে একথা জানিয়েছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং। গতকাল মন্ত্রী জানান, ১ মার্চ, ২০২১-এর তথ্য অনুসারে এই শূন্যপদের হিসেব দেওয়া হয়েছে।

মন্ত্রীর লিখিত জবাব অনুসারে মোট ৯.৭৯ লক্ষ শূন্যপদের মধ্যে সর্বাধিক পদ আছে রেলওয়েতে। যার সংখ্যা ২.৯৩ লক্ষ।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রক, বিভাগ এবং সংস্থাগুলির প্রয়োজন অনুসারে শূন্যপদগুলি সৃষ্টি হওয়া এবং পূরণ করা একটি ধারাবাহিক প্রক্রিয়া।

লিখিত উত্তরে মন্ত্রী জানিয়েছেন, "সরকার ইতিমধ্যেই সমস্ত মন্ত্রক/বিভাগকে শূন্য পদগুলি সময়মতো পূরণ করার জন্য নির্দেশ জারি করেছে৷ ভারত সরকার কর্তৃক আয়োজিত রোজগার মেলাগুলি আরও কর্মসংস্থান সৃষ্টিতে অনুঘটক হিসাবে কাজ করবে বলে আশা করা হচ্ছে।"

রেলওয়ে ছাড়াও, প্রতিরক্ষা (বেসামরিক) বিভাগে ২.৬৪ লক্ষ শূন্য পদ, স্বরাষ্ট্র দপ্তরে ১.৪৩ লক্ষ শূন্য পদ, ডাক বিভাগে ৯০,০৫০ শূন্যপদ, রাজস্ব দপ্তরে ৮০,২৪৩টি শূন্যপদ, অডিট অ্যান্ড অ্যাকাউন্টস বিভাগে ২৫,৯৩৪টি শূন্যপদ, অ্যাটমিক এনার্জি বিভাগে ৯,৪৬০টি শূন্য পদ রয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী জিতেন্দ্র সিং। ডিপার্টমেন্ট অফ এক্সপেন্ডিচার বিভাগের বার্ষিক প্রতিবেদন অনুসারে তিনি এই তথ্য দিয়েছেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন

সংসদ
রাজনীতিবিদরা ধর্মের রাজনীতি বন্ধ করলে ঘৃণা ভাষণ থেমে যাবে: সুপ্রিম কোর্ট
সংসদ
জাতীয় সঙ্গীত অবমাননা মামলা: মমতা বন্দ্যোপাধ্যায়কে ছাড় দিতে নারাজ বম্বে হাইকোর্ট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in