Uttarakhand: উত্তরাখন্ডে ফের টানেল বিপর্যয়, দু'দিন ধরে ধসে আটক প্রায় ৪০ কর্মরত শ্রমিক

People's Reporter: রবিবার সকালে ব্রহ্মকমল-যমুনোত্রী ন্যাশনাল হাইওয়েতে কাজ চলাকালীন আচমকাই ধস নেমে আটকে পড়েন কর্মরত শ্রমিকরা। গতকাল সারারাত ধরে উদ্ধারকারী দল আটক কর্মীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।
উত্তরাখন্ডে আবারও টানেল বিপর্যয়
উত্তরাখন্ডে আবারও টানেল বিপর্যয়ছবি জন কী বাত এক্স হ্যান্ডেলের সৌজন্যে

উত্তরাখন্ডে আবারও টানেল বিপর্যয়। চার ধাম অল ওয়েদার রোড প্রোজেক্ট-এর অন্তর্গত এক টানেলে কাজ চলাকালীন রবিবার সকালে ধস নামে। শেষ পাওয়া খবর অনুসারে ধসে পড়া টানেলের ভেতর আটকে পড়েছেন কমপক্ষে ৪০ জন কর্মরত শ্রমিক। আটকে পড়া শ্রমিকদের মধ্যে পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খন্ড, উত্তরপ্রদেশ, ওড়িশা, উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশের শ্রমিকরা আছেন।

ব্রহ্মকমল-যমুনোত্রী ন্যাশনাল হাইওয়েতে কাজ চলাকালীন আচমকাই ধস নেমে আটকে পড়েন কর্মরত শ্রমিকরা। গতকাল সারারাত ধরে উদ্ধারকারী দল আটক কর্মীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

উদ্ধারকারীদলের পক্ষ থেকে জানানো হয়েছে আটকে পড়া কর্মীদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছে এবং তাঁদের কাছে জল ও খাবার পৌঁছানো গেছে। স্থানীয় শিকায়ারা পুলিশ কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে ওয়াকি টকির মাধ্যমে আটক কর্মীদের সঙ্গে কথা বলা গেছে এবং কম্প্রেসরের মাধ্যমে তাঁদের কাছে খাবারের প্যাকেট পাঠানো হয়েছে।

রবিবার দুপুরে শিকায়ারা এবং ডান্ডালগাঁও-এর মধ্যবর্তী অঞ্চলে টানেলের কাজ চলাকালীন এই দুর্ঘটনা ঘটে। ওই এলাকায় ড্রেজিং এবং ড্রিলিং করে আটক শ্রমিকদের বাইরে আনার চেষ্টা চালানো হচ্ছে। এই কাজে সহায়তা করছে স্থানীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করতে ন্যাশনাল ডিসাস্টার রেসপন্স ফোর্স (NDRF), স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্স (SDRF), ইন্ডো টিবেটিয়ান বর্ডার পুলিশ (ITBP) এবং বর্ডার রোডস অরগানাইজেশন-এর (BRO) ১৬০ জনের টিম চেষ্টা চালাচ্ছে।

উদ্ধারকারী দলের পক্ষ থেকে জানানো হয়েছে তাঁরা আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের বিষয়ে আশাবাদী। কারণ ইতিমধ্যেই পাইপের মাধ্যমে ওই অঞ্চলে যথেষ্ট পরিমাণে অক্সিজেন পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।  

উত্তরাখন্ডে আবারও টানেল বিপর্যয়
Joshimath: যোশীমঠ নিয়ে কোনও সমীক্ষা সামনে আনা যাবে না, ISRO-র রিপোর্টের পরই নির্দেশ কেন্দ্রের
উত্তরাখন্ডে আবারও টানেল বিপর্যয়
Joshimath: 'গুজবে কান দেবেন না, মাত্র ২৫ শতাংশ বাড়িতে ফাটল' - উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in