'নমামি গঙ্গে' প্রকল্পের কাজ চলাকালীন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কমপক্ষে ১৬ জনের!

ট্রান্সফর্মার বিস্ফোরণের ফলে দুর্ঘটনা ঘটে। একটি ব্রিজে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে। লোহার রেলিং থাকায় দ্রুত বিদ্যুৎ ছড়িয়ে যায়।
আহতদের ভর্তি করা হচ্ছে হাসপাতালে
আহতদের ভর্তি করা হচ্ছে হাসপাতালেছবি - সংগৃহীত

মর্মান্তিক দুর্ঘটনা ঘটলো উত্তরাখণ্ডের চামোলি জেলায়। অলকানন্দা নদীর ধারে 'নমামি গঙ্গে' প্রকল্পের কাজ চলাকালীন ট্রান্সফর্মার বিস্ফোরণের জেরে ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে। চামোলি জেলার পিপালকোটি গ্রামের কাছে ওই প্রকল্পের কাজ চলছিল। পুলিশ সূত্রে জানা গেছে, প্রথমে তাদের কাছে একটি ফোন আসে। যেখানে বলা হয়েছিল একজন নিরাপত্তারক্ষীর মৃত্যু হয়েছে। কিন্তু ঘটনাস্থলে গিয়ে দেখা যায় ২২ জন বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে। দ্রুত সকলকে হাসপাতালে ভর্তি করা হলেও ১৬ জনের মৃত্যু হয় এবং ৬ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে হেলিকপ্টারের মাধ্যমে ঋষিকেশ এইমসে স্থানান্তরিত করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা গেছে, ট্রান্সফর্মার বিস্ফোরণের ফলে দুর্ঘটনা ঘটে। একটি ব্রিজে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে। লোহার রেলিং থাকায় দ্রুত বিদ্যুৎ ছড়িয়ে যায়। ওই সেতুতেই অনেকে কাজ করছিলেন। মৃতদের মধ্যে অধিকাংশই শ্রমিক। উত্তরাখণ্ড পুলিশের এডিজি ভি মুরুগেশন জানান, পুলিশের এক সাব-ইন্সপেক্টর ও ৫ জন হোমগার্ডের মৃত্যু হয়েছে। তদন্ত শুরু হয়েছে। তদন্ত প্রক্রিয়া যত এগোবে দুর্ঘটনার কারণ বিস্তারিত জানা যাবে।

গোটা ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামী। তিনি বলেন, 'আমরা চামোলি জেলায় ভয়াবহ দুর্ঘটনার খবর পেয়েছি। ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্য বিপর্যয় মোকাবিলা টিম মোতায়েন রয়েছে ঘটনাস্থলে। আহতদের জন্য হেলিকপ্টারের ব্যবস্থা করা হয়েছে।'

আহতদের ভর্তি করা হচ্ছে হাসপাতালে
মধ্যপ্রদেশের পর এবার অন্ধ্র, আদিবাসী যুবককে মারধর করে মুখে প্রস্রাব করার অভিযোগ, ভাইরাল ভিডিও
আহতদের ভর্তি করা হচ্ছে হাসপাতালে
ফের শরদের শরণাপন্ন অজিত, ২৪ ঘণ্টায় কাকা-ভাইপোর দ্বিতীয় সাক্ষাতে কোন পথে এনসিপির ভবিষ্যৎ?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in