Uttar Pradesh: শোনভদ্রে স্কুলছাত্রদের দিয়ে হিন্দু রাষ্ট্রের শপথ - ভাইরাল ভিডিও ঘিরে বিতর্ক

উত্তরপ্রদেশের সোনভদ্রে স্কুলের ছাত্রদের ভারতকে 'হিন্দু রাষ্ট্র' করার শপথগ্রহণের ভিডিও ঘিরে তৈরি হল বিতর্ক। ঘটনার একটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। পুলিশ ভিডিওর সত্যতা যাচাই করছে।
Uttar Pradesh: শোনভদ্রে স্কুলছাত্রদের দিয়ে হিন্দু রাষ্ট্রের শপথ - ভাইরাল ভিডিও ঘিরে বিতর্ক
শোনভদ্রে স্কুল ছাত্রদের শপথছবি আলিশান জাফরির ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

উত্তরপ্রদেশের সোনভদ্র জেলার স্কুলের ছাত্রদের ভারতকে একটি 'হিন্দু রাষ্ট্র' করার শপথগ্রহণের ভিডিও ঘিরে তৈরি হল বিতর্ক। ঘটনার একটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যে ভিডিওতে স্কুলের ইউনিফর্ম পরিহিত ছাত্ররা স্কুলের সময় শেষে পার্কে জড়ো হয়েছিল। কিছু ছাত্র তাদের বাবা-মায়ের সাথে পার্কে আসে এবং শপথ অনুষ্ঠানের অংশ নেয়।

ছাত্রদের ভারতকে একটি হিন্দু রাষ্ট্র করার শপথ নিতে বলা হয়েছিলো। তারা ভারতকে হিন্দু রাষ্ট্রে পরিণত করতে "লড়াই, মরতে এবং প্রয়োজনে হত্যা" করার শপথ নেয়।

সোনভদ্র জেলার নেহেরু পার্কে স্কুলের বাচ্চাদের শপথ নেওয়ানো হয় এবং "ভারত মাতা কি জয়", "বন্দে মাতরম" এবং "জয় হিন্দ" স্লোগান দিয়ে শপথ শেষ হয়।

এই শপথে আরও বলা হয়েছে: "আমরা ভারতকে একটি হিন্দু রাষ্ট্র তৈরি ও বজায় রাখার জন্য কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছি। আমরা এর জন্য লড়াই করব, এর জন্য মরব এবং প্রয়োজনে হত্যা করব। কিন্তু যাই হোক না কেন, আমরা বলিদান দিতে এক মুহুর্তের জন্যও পিছপা হব না। আমাদের পূর্বপুরুষ, শিক্ষক, ভারত মাতা আমাদের পর্যাপ্ত শক্তি দিন যাতে আমরা আমাদের অঙ্গীকার পূরণ করতে পারি। তারা আমাদের বিজয় দান করুক।"

ঘটনার বিতর্কিত ভিডিওটি একটি নিউজ চ্যানেল তার টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছে। পুলিশের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন যে, ঘটনা সম্পর্কে তাঁদের অবহিত করা হয়েছে। তাঁরা ভিডিওটির সত্যতা তদন্ত করে দেখছেন এবং তদন্তের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

(Except for the headline, this story has not been edited by People's Reporter and is translated and published from a syndicated feed.)

শোনভদ্রে স্কুল ছাত্রদের শপথ
বাড়িতে বড়দিন পালনে দক্ষিণপন্থীদের বাধা - রুখে দাঁড়িয়ে বিক্ষোভকারীদের হটালেন মহিলারা, ভাইরাল ভিডিও

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in