Uttar Pradesh: ধর্ষণে অভিযুক্ত প্রাক্তন মন্ত্রীর যাবজ্জীবন কারাদন্ডের আদেশ

ধর্ষণের দায়ে উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী গায়ত্রী প্রজাপতিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিল এক বিশেষ আদালত। এছাড়াও দোষী সাব্যস্ত হওয়া আরো দু'জনকে এই সাজা দেওয়া হয়েছে।
Uttar Pradesh: ধর্ষণে অভিযুক্ত প্রাক্তন মন্ত্রীর যাবজ্জীবন কারাদন্ডের আদেশ
উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী গায়ত্রী প্রজাপতি ফাইল ছবি সংগৃহীত

ধর্ষণের দায়ে উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী গায়ত্রী প্রজাপতিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিল এক বিশেষ আদালত। এছাড়াও দোষী সাব্যস্ত হওয়া আরো দু'জনকে এই সাজা দেওয়া হয়েছে। পাশাপাশি তিনজনকেই ২ লক্ষ টাকা জরিমানা করেছে আদালত।

অখিলেশ যাদবের আমলে খনি মন্ত্রী এবং পরিবহন মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন গায়ত্রী প্রজাপতি। এক মহিলাকে ধর্ষণ এবং মহিলার নাবালিকা মেয়েকে ধর্ষণের চেষ্টা করার জন্য তাঁকে বুধবার দোষী সাব্যস্ত করেছিলেন বিচারপতি পি কে রাই। শুক্রবার এই মামলার সাজা ঘোষণা হয়। সাজা ঘোষণার সময় আদালতেই হাজির ছিলেন গায়ত্রী প্রজাপতি। গায়ত্রীর দুই সহযোগী অশোক তিওয়ারি ও আশিষ শুক্লাকেও একই অপরাধের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে। প্রসিকিউশন তিনজনের বিরুদ্ধেই অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছেন।

তবে প্রমাণের অভাবে আরও চার অভিযুক্ত - বিকাশ বর্মা, রূপেশ্বর, অমরেন্দ্র সিং এবং চন্দ্রপালকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে আদালত। এই মামলায় প্রসিকিউশন মোট ১৭ জন সাক্ষীকে হাজির করেছিলেন।

নির্যাতিতা জানিয়েছেন, ২০১৪ সালের অক্টোবর মাস থেকে তাঁকে লাগাতার ধর্ষণ করে যাচ্ছেন গায়ত্রী প্রজাপতি এবং তাঁর সঙ্গীরা। ২০১৬ সালের জুলাই মাসে তাঁর নাবালিকা মেয়েকে ধর্ষণের চেষ্টা করা হয়। এরপরই অভিযোগ দায়েরের সিদ্ধান্ত নেন তিনি।

যদিও মামলা দায়ের করলেও পুলিশ গায়ত্রী প্রজাপতির বিরুদ্ধে কোনো ব‍্যবস্থা নেয়নি বলে অভিযোগ ওঠে। তখন সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন নির্যাতিতা। সুপ্রিম কোর্টের নির্দেশে গায়ত্রী প্রজাপতি সহ সমস্ত অভিযুক্তদের বিরুদ্ধে গৌতমপল্লী থানায় এফআইআর দায়ের করে পুলিশ। এরপরই গ্রেফতার করা হয় গায়ত্রী প্রজাপতিকে।

উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী গায়ত্রী প্রজাপতি
Uttar Pradesh: মানুষ আগামী নির্বাচনেই বিজেপিকে কোয়ারেন্টাইনে পাঠাবে - অখিলেশ যাদব

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in