Uttarpradesh: জাল মার্কশিট মামলায় বিজেপি বিধায়কের ৫ বছরের জেল, জরিমানা

জালি মার্কশিট ব্যবহার করায় ১৯৯২ সালে ইন্দ্রপ্রতাপ তিওয়ারির বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন অযোধ‍্যার সাকেত ডিগ্রি কলেজের তৎকালীন প্রিন্সিপাল যদুবংশ রাম ত্রিপাঠী।
Uttarpradesh: জাল মার্কশিট মামলায় বিজেপি বিধায়কের ৫ বছরের জেল, জরিমানা
ইন্দ্রপ্রতাপ তিওয়ারিছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া

জাল মার্কশিট ব‍্যবহার করে কলেজে ভর্তি হওয়ার জন্য উত্তরপ্রদেশের এক বিজেপি বিধায়ককে পাঁচ বছরের কারাদণ্ডাদেশ দিল বিশেষ আদালত। ২৮ বছরের পুরনো এক মামলায় অযোধ্যার গোসাইগঞ্জের বিধায়ক ইন্দ্র প্রতাপ তিওয়ারি, যিনি খাব্বু তিওয়ারি নামে বেশি জনপ্রিয়, তাঁকে এই সাজা শুনিয়েছেন বিশেষ বিচারক পূজা সিং।

সোমবার MLA/MP আদলতে বিচারক এই সাজা শোনানোর পরই বিধায়ককে হেফাজতে নেয় পুলিশ। এই মুহূর্তে জেলে রয়েছেন তিনি। আদালত বিধায়ককে ৮,০০০ টাকা জরিমানাও করেছে‌।

জালি মার্কশিট ব্যবহার করায় ১৯৯২ সালে ইন্দ্রপ্রতাপ তিওয়ারির বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন অযোধ‍্যার সাকেত ডিগ্রি কলেজের তৎকালীন প্রিন্সিপাল যদুবংশ রাম ত্রিপাঠী। রাম জন্মভূমি থানায় দায়ের করা এফআইআর অনুসারে, ১৯৯০ সালে স্নাতক কোর্সের দ্বিতীয় বছরে অকৃতকার্য হয়েছিলেন তিওয়ারি। কিন্তু জালি মার্কশিট জমা দিয়ে পরের ক্লাসে ভর্তি হয়েছিলেন তিনি।

এফআইআর দায়েরের ১৩ বছর পর তিওয়ারির বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। বেশ কয়েকটি আসল ডকুমেন্ট রেকর্ড থেকে গায়েব হয়ে যায়। সমস্ত নথির সেকেন্ডারি কপি তৈরির পাশাপাশি বিচারপর্ব চলতে থাকে।

অভিযোগকারী ত্রিপাঠী বিচার চলাকালীন মারা যান। সাকেত কলেজের তৎকালীন ডিন মহেন্দ্র কুমার আগরওয়াল এবং অন‍্যান‍্যরা তিওয়ারির বিরুদ্ধে সাক্ষ্য দেন। এই সমস্ত কিছুর ভিত্তিতে তিওয়ারিকে সাজা শোনানো হয়েছে।

-With IANS Inputs

ইন্দ্রপ্রতাপ তিওয়ারি
পিনারাই বিজয়নের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ - ইডি আধিকারিকের বিরুদ্ধে মামলা কেরল পুলিশের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in