পিনারাই বিজয়নের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ - ইডি আধিকারিকের বিরুদ্ধে মামলা কেরল পুলিশের

পিনারাই বিজয়নের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করায় এক ইডি আধিকারিকের বিরুদ্ধে মামলা দায়ের করলো কেরল পুলিশ। সোনা পাচার কান্ডে মূল অভিযুক্ত স্বপ্না সুরেশকে দিয়ে মিথ্যা অভিযোগ করিয়েছিলেন ওই আধিকারিক।
পিনারাই বিজয়নের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ - ইডি আধিকারিকের বিরুদ্ধে মামলা কেরল পুলিশের
পিনারাই বিজয়নফাইল ছবি সংগৃহীত

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করায় এক ইডি আধিকারিকের বিরুদ্ধে মামলা দায়ের করলো কেরল পুলিশ। সোনা পাচার কান্ডে মূল অভিযুক্ত স্বপ্না সুরেশকে দিয়ে জোর করে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করিয়েছিলেন ওই আধিকারিক। পুলিশ জানিয়েছে, দু'দিন আগে ক্রাইম ব্রাঞ্চের জমা করা একটি রিপোর্টের ভিত্তিতে এই মামলা দায়ের করা হয়েছে।

যদিও ইডির তরফ থেকে বলা হয়েছে এরকম কোনো মামলা দায়েরের খবর নেই তাদের কাছে। যদি মামলা দায়ের করা হয় তাহলে আইনি পথেই তার মোকাবিলা হবে। এফাআইআরে বলা হয়েছে, সোনা পাচার কান্ডের তদন্ত করার সময় গত বছর ১২ ও ১৩ আগস্ট এই কান্ডের মূল অভিযুক্ত স্বপ্না সুরেশকে জিজ্ঞাসাবাদ করেছিলেন ইডি আধিকারিকরা। সেইসময় জাল সাক্ষ‍্য প্রমাণের জন্য রাজ‍্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তাঁকে মিথ্যা বক্তব্য দিতে বাধ্য করেছিলেন আধিকারিকরা। ষড়যন্ত্র, হুমকি দেওয়া এবং মিথ্যা বিবৃতি দিতে বাধ্য করার অভিযোগে অজামিনযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে ইডি আধিকারিকদের বিরুদ্ধে।

কয়েক মাস আগে একটি ভয়েস ক্লিপ ব‍্যাপক ভাইরাল হয়। ভয়েস ক্লিপে থাকা মহিলা কন্ঠস্বরটি স্বপ্না সুরেশের বলে অনুমান করা হয়। ক্লিপে দাবি করা হয়, ইডির কিছু কর্মকর্তা গত বছরের আগস্টে কোচির এজেন্সি অফিসে জিজ্ঞাসাবাদের সময় মুখ্যমন্ত্রী বিজয়ন এবং কয়েকজন মন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা বিবৃতি দেওয়ার জন্য তাঁকে বাধ্য করেছিলেন। তাঁকে হুমকিও দেওয়া হয়েছিল। পরে দু'জন মহিলা পুলিশ, যাঁরা ইডি কর্তৃক সুরেশকে জিজ্ঞাসাবাদের সময় তাঁর সাথে ছিলেন, তাঁরাও জানিয়েছেন, বিজয়নের নাম বলার জন্য স্বপ্না সুরেশকে চাপ দিচ্ছিলেন ইডির আধিকারিকরা।

ক্রাইম ব্রাঞ্চ এই মামলায় স্বপ্না সুরেশ সহ ১৮ জনের কন্ঠস্বর রেকর্ড করে। ক্রাইম ব্রাঞ্চের দায়ের করা রিপোর্টের ভিত্তিতেই মামলা দায়ের করেছে কেরল পুলিশ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in