Uttar Pradesh: জাতিগত জনগণনার দাবিতে উত্তরপ্রদেশে ১ কোটি সই সংগ্রহের লক্ষ্যমাত্রা কংগ্রেসের

People's Reporter: ১ কোটি সই সংগ্রহের লক্ষ্যে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করেছে কংগ্রেস। তৃণমূল স্তরে এই কর্মসূচীকে নিয়ে যেতে ‘জিসকি জিতনি সংখ্যা ভারী, উসকি উতনি হিসসেদারি’ শ্লোগান তুলেছে কংগ্রেস।
কংগ্রেস ছবি প্রতীকী
কংগ্রেস ছবি প্রতীকী ফাইল ছবি ন্যাশনাল হেরাল্ডের সৌজন্যে

উত্তরপ্রদেশে জাতিগত জনগণনার দাবিতে সুর চড়াচ্ছে কংগ্রেস। এই রাজ্যের বিধানসভায় আসন সংখ্যা নিরিখে কংগ্রেসের অবস্থা খুব একটা ভালো না হলেও জাতিগত জনগণনার দাবিতে ১ কোটি স্বাক্ষর সংগ্রহের লক্ষমাত্রা নিয়েছে কংগ্রেস।

রাজনৈতিক মহলের মতে ২০২৪ লোকসভা নির্বাচনের আগে পিছিয়ে পড়া শ্রেণীর ভোট ব্যাঙ্কের দিকে লক্ষ্য রেখেই কংগ্রেস এই পদক্ষেপ গ্রহণ করেছে।

১ কোটি সই সংগ্রহের লক্ষ্যে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করেছে কংগ্রেস। তৃণমূল স্তরে এই কর্মসূচীকে নিয়ে যেতে ‘জিসকি জিতনি সংখ্যা ভারী, উসকি উতনি হিসসেদারি’ শ্লোগান তুলেছে কংগ্রেস।

উত্তরপ্রদেশ প্রদেশ কংগ্রেস সভাপতি অজয় রাই জানিয়েছেন, সমাজের সব ক্ষেত্রের উন্নয়নের জন্য বৈষম্যের অবসান ঘটানো প্রয়োজন।

তিনি আরও বলেন, সমাজের পিছিয়ে পড়া অংশের প্রতি রাহুল গান্ধী বার্তা দিয়েছেন জনসংখ্যার ভিত্তিতে অধিকার আদায় করে নিতে হবে। আমরা রাজ্যের তৃণমূল স্তরে এই বার্তা পৌঁছে দেব এবং জাতিগত জনগণনার দাবিতে ১ কোটি স্বাক্ষর সংগ্রহ করব।

কংগ্রেস ছবি প্রতীকী
INDIA: ‘ইন্ডিয়া’ শিবিরের প্রথম জনসভা ভোপালে, জাতিগত জনগণনা হবে বিরোধীদের হাতিয়ার
কংগ্রেস ছবি প্রতীকী
Rahul Gandhi: জাতিগত আদমশুমারি করতে অক্ষম প্রধানমন্ত্রী মোদী - রাহুল গান্ধী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in