Thackeray: লোকসভায় ফায়দা নিতে রামমন্দির উদ্বোধনের নামে গোধরার মতো ঘটনা ঘটানো হতে পারে, আশঙ্কা ঠাকরের

People's Reporter: উদ্ধব ঠাকরে বলেন, "সম্ভাবনা রয়েছে সারা দেশ থেকে অসংখ্য হিন্দুকে বাসে এবং ট্রেনে করে আনা হবে ওই অনুষ্ঠানে। এখান থেকে ফেরার সময় পথে কোথাও গোধরা কাণ্ডের মতো ঘটনা ঘটানো হতে পারে।"
 উদ্ধব ঠাকরে
উদ্ধব ঠাকরেফাইল ছবি সংগৃহীত

রাম মন্দির উদ্বোধনের নামে গোধরার মতো ঘটনা ঘটানোর ষড়যন্ত্র করছে বিজেপি। চাঞ্চল্যকর এই দাবি করে আমজনতাকে সতর্ক করলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। এই ঘটনাকে ব্যবহার করে লোকসভা নির্বাচনে বিজেপি ফায়দা তোলার চেষ্টা করবে বলেও

লোকসভা নির্বাচনের কয়েক মাস আগে জানুয়ারিতে রাম মন্দির উদ্বোধন করা হবে এবং সারা দেশ থেকে প্রায় ৫ কোটি হিন্দুকে এই উপলক্ষ্যে অযোধ্যায় আনার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানা গেছে। সোমবার জলগাঁওয়ের একটি অনুষ্ঠানে এই নিয়ে আশঙ্কা প্রকাশ করে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে বলেন, "সম্ভাবনা রয়েছে সারা দেশ থেকে অসংখ্য হিন্দুকে বাসে এবং ট্রেনে করে আনা হবে ওই অনুষ্ঠানে। এখান থেকে ফেরার সময় পথে কোথাও গোধরা কাণ্ডের মতো ঘটনা ঘটানো হতে পারে। এমনটা হওয়ার পুরো সম্ভাবনা রয়েছে।"

তিনি বলেন, "হামলা হতেই পারে। কোনও কোনও জায়গায় বাস পোড়ানো হবে, কোথাও ঢিল ছোঁড়া হবে..., গণহত্যার ঘটনা ঘটবে বিভিন্ন জায়গায়। দেশে ফের আগুন জ্বলবে এবং সেই আগুনে ওরা (বিজেপি) ওদের রাজনৈতিক রুটি সেঁকবে।"

উল্লেখ্য, ২০০২ সালে বাবরি মসজিদ ধ্বংসের ১০ বছর পূর্তিতে অযোধ্যা থেকে ফেরার সময় গুজরাটের গোধরা রেলওয়ে স্টেশনে সবরমতি এক্সপ্রেসের কয়েকটি বগিতে আগুন লাগার ঘটনায় ৫৮ জন করসেবকের মৃত্যু হয়। এই ঘটনাকে কেন্দ্র করে গোটা দেশে আগুন জ্বলে ওঠে। মুসলিমদের এই ঘটনার জন্য দায়ী করে নির্বিচারে সংখ্যালঘু গণহত্যা চালানো হয় গুজরাট জুড়ে। সেইসময় গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন নরেন্দ্র মোদী। এরপর থেকে রাজনীতিতে নিজের জায়গা পাকা করে নেন মোদী। আগামী লোকসভা নির্বাচনে ফায়দা তুলতে বিজেপি ফের একইরকম ঘটনা ঘটাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তারই একসময়ের জোটসঙ্গী শিবসেনা প্রধান।

যদিও উদ্ধব ঠাকরের এই মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিজেপি। সিনিয়র বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ প্রয়াত বালাসাহেব ঠাকরের (উদ্ধব ঠাকরের বাবা) কথা উল্লেখ করে বলেছেন, "বালাসাহেব ঠাকরের মনে হতে পারে আমার সন্তানের এ কী হয়েছে? রাম জন্মভূমি আন্দোলনকে বালাসাহেব ঠাকরে আশীর্বাদ করেছিলেন। ভোটের জন্য প্রধানমন্ত্রী মোদির বিরুদ্ধে এই জোট (ইন্ডিয়া জোট) যে কোনও সীমা পর্যন্ত যেতে পারে। আমি ভগবান রামের কাছে তাদের কিছু বুদ্ধি দেওয়ার জন্য প্রার্থনা করবো।"

 উদ্ধব ঠাকরে
Himachal: মাংস খাওয়ার জন্য ভূমিধস ও বন্যা! IIT ডিরেক্টরের মন্তব্যে বিতর্ক, পদত্যাগের দাবি সিপিআইএমের
 উদ্ধব ঠাকরে
দেশের নাম 'ইন্ডিয়া'র পরিবর্তে 'ভারত' হলে কি বেকারত্ব দূর হয়ে যাবে? - ভিডিও বার্তায় প্রশ্ন CPIM-র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in