Udaipur Murder: উদয়পুর হত্যাকান্ডের খুনি বিজেপির সক্রিয় সদস্য, দাবি কংগ্রেসের - অস্বীকার বিজেপির

গতকাল এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে উদয়পুর হত্যাকাণ্ডের এক খুনির সাথে একাধিক বিজেপি নেতার ছবি প্রকাশ করা হয়। ওই সংবাদমাধ্যমে দাবি করা হয়, অভিযুক্ত খুনি মহম্মদ রিয়াজ বিজেপির সংখ্যালঘু শাখার সদস্য।
বিজেপি নেতার সাথে মহম্মদ রিয়াজ
বিজেপি নেতার সাথে মহম্মদ রিয়াজছবি সৌজন্যে মহম্মদ তাহিরের ফেসবুক পেজ

উদয়পুর হত্যাকাণ্ডের এক খুনীর সাথে বিজেপির যোগাযোগ রয়েছে। সকাল থেকে একাধিক ছবিকে হাতিয়ার করে সোশ্যাল মিডিয়ায় এই অভিযোগ করছে কংগ্রেস। যদিও কংগ্রেসের এই অভিযোগ তীব্রভাবে অস্বীকার করেছে বিজেপি।

গতকাল এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে উদয়পুর হত্যাকাণ্ডের এক খুনির সাথে একাধিক বিজেপি নেতার ছবি প্রকাশ করা হয়। ওই সংবাদমাধ্যমে দাবি করা হয়, অভিযুক্ত খুনি মহম্মদ রিয়াজ বিজেপির সংখ্যালঘু শাখার সদস্য। বিজেপির একাধিক কর্মসূচিতে তাকে উপস্থিত থাকতে দেখা গেছে। এই রিপোর্ট ও ছবিগুলিকে হাতিয়ার করে বিজেপিকে আক্রমণ করতে ময়দানে ঝাঁপিয়ে পড়ে কংগ্রেস। সোশ্যাল মিডিয়ায় ছবিগুলি ভাইরাল হতেই বিজেপির তরফ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়।

সিনিয়র কংগ্রেস নেতা পবন খেরা সাংবাদিক সম্মেলন করে মহম্মদ রিয়াজের সাথে বিজেপির যোগাযোগ নিয়ে অভিযোগ তোলেন। তিনি অভিযোগ করেন, মহম্মদ রিয়াজ বিজেপির সংখ্যালঘু সেলের সক্রিয় সদস্য। সংখ্যালঘু সেলের একাধিক অনুষ্ঠানে তাকে উপস্থিত থাকতে দেখা গেছে। বিজেপি নেতা তথা রাজস্থানের প্রাক্তন স্বরাষ্ট্র মন্ত্রী গুলাব চন্দ কাটারিয়ার একাধিক অনুষ্ঠানেও উপস্থিত ছিল রিয়াজ। ২০১৮ সালের নভেম্বর মাসে ফেসবুকে বিজেপির সংখ্যলঘু সেলের নেতা এরশাদ চাইনওয়ালা, মহম্মদ রিয়াজকে বিজেপির কার্যকর্তা বলে উল্লেখ করেছিলেন বলে জানান তিনি।

অপর এক বিজেপি নেতা মহম্মদ তাহির ২০১৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত একাধিকবার রিয়াজকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন বলে দাবি করেন কংগ্রেস নেতা। রিয়াজকে বিজেপি কর্মী হিসেবে দাবি করে একাধিক প্রমাণ সাংবাদিক সম্মেলনে তুলে ধরেন তিনি। সংবাদমাধ্যমের হাতেও এই প্রমাণগুলো তুলে দিয়েছেন তিনি।

কংগ্রেস নেত্রী রেনুকা চৌধুরীও নিজের টুইটারে এই মিডিয়া রিপোর্টটি শেয়ার করে প্রশ্ন করেন, "এই খবর শুনে আমি একদমই অবাক হইনি। আপনারা কি অবাক হয়েছেন?"

সোশ্যাল মিডিয়ায় এই খবর ভাইরাল হতেই বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য এটিকে 'ভুয়ো খবর' বলে দাবি করেন। রেনুকা চৌধুরীর টুইট শেয়ার করে তিনি লেখেন, "আপনারা যে অত্যন্ত নিম্নমানের ভুয়ো খবর প্রচার করছেন, এটা দেখে আমি একদমই অবাক হইনি। উদয়পুরের খুনিরা বিজেপির সদস্য নয়।"

একই দাবি রাজস্থানের বিজেপির সংখ্যালঘু সেলের প্রধান সাদিক খানের। তিনি জানিয়েছেন, "কোনো অভিযুক্তের সাথেই আমাদের কোনো সম্পর্ক নেই।"

বিজেপি নেতার সাথে মহম্মদ রিয়াজ
Udaipur killing: 'দোষীদের অবশ্যই কঠিন শাস্তি হোক' - উদয়পুর হত্যাকাণ্ডের নিন্দা CPIM-র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in