TRP scam: ব্রডকাস্ট কাউন্সিলের গোপন তথ্য ফাঁস করা হয়েছিল অর্ণবের কাছে, দাবি মুম্বই পুলিশের

পুলিশ জানিয়েছে, সাপ্লিমেন্টারি চার্জশিটে অর্ণব গোস্বামীর নাম উল্লেখ করা হয়েছে। টিআরপি বাড়াতে গিয়ে অর্ণবের নেতৃত্বেই রিপাবলিক টিভি টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া (টিআরএআই)-র নিয়মও ভেঙেছে।
অর্ণব গোস্বামী
অর্ণব গোস্বামীফাইল ছবি

টিআরপি কেলেঙ্কারিতে নয়া মোড়। ব্রডকাস্ট কাউন্সিলের গোপন তথ্য জানতেন রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামী। তার কাছে এই তথ্য ফাঁস করা হয়েছিল। এমনটাই দাবি করা হয়েছে মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চের।

বুধবার পুলিশ জানিয়েছিল, এই মামলার সাপ্লিমেন্টারি চার্জশিটে অর্ণব গোস্বামীর নাম উল্লেখ করা হয়েছে। টিআরপি বাড়াতে গিয়ে অর্ণবের নেতৃত্বেই রিপাবলিক টিভি টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া (টিআরএআই)-র নিয়মও ভেঙেছে। চ্যানেলের সিইও প্রিয়া মুখোপাধ্যায়ের হোয়াটসঅ্যাপ কথোপকথনেও সেরকমই ইঙ্গিত মিলেছে। তাই চার্জশিটে অভিযুক্ত হিসাবে তাঁরও নাম রয়েছে।

ক্রাইম ব্রাঞ্চ জানিয়েছে, ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল (বিএআরসি)-এর প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তের সঙ্গে হোয়াটসঅ্যাপ কথাবার্তা হয়। এমনটা স্বীকার করেছেন অর্ণব। ব্যক্তিগত সম্পর্কের খাতিরে পার্থ অর্ণবের কাছে বিএআরসির গোপন তথ্য ফাঁস করেছিলেন। কথোপকথন থেকে সেই ইঙ্গিত স্পষ্ট হয়েছে বলে তদন্তকারীদের দাবি। চার্জশিটে এই বিষয়ে প্রতিপক্ষ চ্যানেলের আর্থিক ক্ষতির কথাও উল্লেখ করা হয়েছে।

অর্ণবের দাবি ছিল, প্রধান প্রতিপক্ষ চ্যানেলের থেকে রিপাবলিক টিভির টিআরপি বেশি দেখাতে হবে। বিনিময়ে মোটা অঙ্কের আর্থিক অনুদান পান পার্থ। ফলে ওই চ্যানেলটিকে প্রায় ৪৩১ কোটি টাকার ক্ষতির মুখে পড়তে হয়।

অর্ণব গোস্বামী
TRP Scam: মুম্বাই পুলিশের চার্জশীটে অর্ণব গোস্বামীর নাম

চার্জশিটে তদন্তকারীরা উল্লেখ করেছেন, এই কারচুপি-দুর্নীতির জেরে টিআরপির নিরিখে এক নম্বরে জায়গা পায় রিপাবলিক টিভি। পার্থর ঘুষ নেওয়ার বিষয়টিও উপযুক্ত তথ্যপ্রমাণ-সহ তাঁদের হাতে আসে। পাশাপাশি পার্থর বাড়ি থেকে প্রচুর গয়না এবং অন্যান্য দামি জিনিস উদ্ধার হয়। এসব ঘুষ নেওয়ার তত্ত্বকেই ইঙ্গিত করছে বলে দাবি তদন্তকারীদের।

পার্থর পাশাপাশি চ্যানেলের টিআরপি বাড়াতে সংশ্লিষ্ট একাধিক ব্যক্তিকে অর্ণব ঘুষ দিয়েছেন বলে চার্জশিটে উল্লেখ করেছে মুম্বই পুলিশ।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in