Tripura: পুরভোটে অবাধ সন্ত্রাস, পুলিশি নিষ্ক্রিয়তার প্রতিবাদে বামেদের মিছিল, ঘেরাও

বিগত পঞ্চায়েত, পুর নির্বাচনে পশ্চিমবঙ্গের শাসকদলের বিরুদ্ধে যে অভিযোগ ছিলো বৃহস্পতিবার সকাল থেকে ত্রিপুরায় পুর নির্বাচনে সেই একই ছবি দেখা গেল। BJPর বিরুদ্ধে বুথে বুথে সন্ত্রাসের অভিযোগ বিরোধী CPIM-এর।
Tripura: পুরভোটে অবাধ সন্ত্রাস, পুলিশি নিষ্ক্রিয়তার প্রতিবাদে বামেদের মিছিল, ঘেরাও
পশ্চিম আগরতলায় সিপিআইএম-এর বিক্ষোভছবি সিপিআই(এম) ত্রিপুরা ফেসবুক পেজ ভিডিও থেকে স্ক্রীনশট

বিগত পঞ্চায়েত, পুর নির্বাচনে পশ্চিমবঙ্গের শাসকদলের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিলো বৃহস্পতিবার সকাল থেকে ত্রিপুরা জুড়ে পুর নির্বাচনে সেই একই ছবি দেখা গেল। সকাল থেকে বিজেপির বিরুদ্ধে ভোটারদের ভোট দিতে যেতে বাধা, বুথে বুথে সন্ত্রাস, বুথ দখলের অভিযোগ এনেছে বিরোধী সিপিআইএম। শীর্ষ আদালতের নির্দেশ সত্ত্বেও ত্রিপুরায় বড়ো অংশের মানুষ ভোটদানের অধিকার থেকে বঞ্চিত হয়েছেন বলেই অভিযোগ।

বুধবার, পুর নির্বাচনের আগের দিন সাংবাদিক সম্মেলন করে ভোটারদের নিরাপত্তা, ভোটদানের নিশ্চয়তা চেয়ে প্রশাসনের কাছে দাবি জানিয়েছিলেন আগরতলা পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের সিপিআই(এম) প্রার্থী ফুলন ভট্টাচার্য। বৃহস্পতিবার সকাল থেকেই দফায় দফায় উত্তেজনা ছড়িয়েছে বিভিন্ন বুথে। ভোট লুঠের প্রতিবাদে ঘেরাও করা হয় পশ্চিম আগরতলা থানা। বামেদের অভিযোগ, পুলিশ সম্পূর্ণ নিষ্ক্রিয়।

বিলোনিয়ায় অবাধ রিগিং ও বুথ দখল করে নির্বাচনকে প্রহসনে পরিণত করার অভিযোগে এদিন সিপিআই(এম) কর্মী সমর্থকরা এসডিএম অফিস ঘেরাও করেন। সেখানে গিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন সিপিআই(এম) প্রার্থী। আগরতলা পুর নিগমের ১৩ নম্বর ওয়ার্ডের এক বুথে এক যুবককে অন্যের ভোট দিয়ে দেবার ভিডিও সামনে এসেছে। মেলাঘরে ভোট দিতে যাবার সময় রাস্তা থেকেই ভোটারদের ফিরিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ জানিয়েছে সিপিআই(এম)। অভিযোগের নিশানা বিজেপির বিরুদ্ধে।

আগরতলা জুড়ে ভোট লুঠের অভিযোগ এনেছে সিপিআই(এম)। পুরসভার বিভিন্ন ওয়ার্ডে বিজেপির পক্ষ থেকে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা দেওয়া হয়েছে বলেও তাদের অভিযোগ। বহু বুথেই ভোটারদের বলা হয় ভোট হয়ে গেছে। ফিরে যান। বিজেপির সন্ত্রাসের প্রতিবাদে এদিন আগরতলার রাস্তায় দলে দলে বাম কর্মী সমর্থকরা নেমে পড়েন। এক বিরাট মিছিল শহর পরিক্রমা করে।

পশ্চিম আগরতলায় সিপিআইএম-এর বিক্ষোভ
Tripura: পুর নির্বাচনের আগে আগরতলায় বাড়ি বাড়ি চলছে হুমকি - অভিযোগ সিপিআই(এম) প্রার্থীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in