Meghalaya: নির্বাচনের আগেই বড় ধাক্কা! অভিষেক ব্যানার্জির সফরের দিনই দলত্যাগ তৃণমূল প্রার্থীর

ইস্তেহার প্রকাশের দিন সন্ধ্যাতেই হতাশা প্রকাশ করে দলত্যাগ করেন সাম্বোরলাং ডিয়েংডোহ। তবে তিনি ওই বিধানসভা কেন্দ্র থেকেই নির্বাচনে লড়বেন বলেও জানিয়েছেন।
অভিষেক ব্যানার্জি , সাম্বোরলাং ডিয়েংডোহ
অভিষেক ব্যানার্জি , সাম্বোরলাং ডিয়েংডোহফাইল চিত্র - সংগৃহীত

অভিষেক ব্যানার্জর সফরের দিনই মেঘালয় তৃণমূলে ভাঙন। দল ছাড়লেন তৃণমূল প্রার্থী সাম্বোরলাং ডিয়েংডোহ। কার্যত দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে তিনি দলত্যাগ করেন। দল ছাড়ার ফলে বিধানসভা নির্বাচনের আগে রীতিমতো অস্বস্তিতে তৃণমূল।

মঙ্গলবারই মেঘালয়ের বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে ইস্তেহার প্রকাশ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওইদিন সন্ধ্যাতেই হতাশা প্রকাশ করে দলত্যাগ করলেন সাম্বোরলাং ডিয়েংডোহ। তবে তিনি ওই বিধানসভা কেন্দ্র থেকেই নির্বাচনে লড়বেন বলেও জানিয়েছেন।

সাম্বোরলাং বলেন, আমরা রাজনৈতিক প্রচারের থেকে অধিক ব্যক্তিগত আক্রমণ করছি। একে অন্যের বিরুদ্ধে শুধু কটাক্ষই করা হচ্ছে। গঠনমূলক রাজনীতি বলে কিছুই করতে পারছি না। এখান থেকে সেটা হচ্ছে না। রাজনৈতিক পরিবেশ খারাপ হচ্ছে। সেই জন্যই আমি দল ছাড়ার সিদ্ধান্ত নিলাম।

তিনি এও বলেন, আমরা এমন কিছু প্রতিশ্রুতি দেব না যা আমরা পরে পূরণ করতে সক্ষম হব না। আমরা আমাদের নিজস্ব কথাতেই গুরুত্ব দেব। আমরা যেটা করতে পারব নির্বাচনী প্রচারে সেগুলিই বলতে হবে।

মেঘালয়ে ভোট গ্রহণ আগামী ২৭ ফেব্রুয়ারি। প্রার্থীরা মনোনয়ন জমা দিতে পারবেন ৩১ জানুয়ারি থেকে। ৫২জন প্রার্থীর নাম ঘোষণা করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। তাতে পিন্থোরুমক্রা কেন্দ্রের প্রার্থী করা হয়েছিল সাম্বোরলাং-কে। তাঁর দলত্যাগের ফলে পুনরায় প্রার্থী ঘোষণা করতে হবে তৃণমূলকে।

সাম্বোরলাং সমাজকর্মী হিসেবেই পরিচিত। ২০২২ সালের আগস্ট মাসে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। দলত্যাগ করায় আসন্ন নির্বাচনে তিনি নির্দল প্রার্থী হয়েই লড়বেন বলে জানিয়েছেন।

অভিষেক ব্যানার্জি , সাম্বোরলাং ডিয়েংডোহ
'উপযুক্ত প্রমাণের অভাবে' গুজরাট হিংসায় ১৭ জনকে খুনের ঘটনায় বেকসুর খালাস ২২ জন
অভিষেক ব্যানার্জি , সাম্বোরলাং ডিয়েংডোহ
Republic Day: প্রজাতন্ত্র দিবসে প্রদর্শিত হবে 'মেক ইন ইন্ডিয়া'র অস্ত্র ও সরঞ্জাম!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in