ভারতীয় বায়ুসেনার বিমান ভেঙে পড়লো বাড়ির ছাদে, মৃত্যু ৩ জনের

সোমবার ভারতীয় বায়ু সেনার মিগ-২১ যুদ্ধবিমানের মহড়া চলছিল রাজস্থানে। সেই সময়ই বাহলোল নগরে একটি বাড়ির ছাদে ভেঙে পড়ে যুদ্ধবিমানটি।
আহত বিমান চালক
আহত বিমান চালকছবি - বিক্রান্ত সিং-র ট্যুইটার

মর্মান্তিক ঘটনা ঘটলো রাজস্থানে। মাথার উপর বায়ু সেনার বিমান ভেঙে পড়ায় প্রাণ হারালেন তিন সাধারণ নাগরিকের। কীভাবে এই দুর্ঘটনা তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন বায়ু সেনার আধিকারিকরা।

সোমবার ভারতীয় বায়ু সেনার মিগ-২১ যুদ্ধবিমানের মহড়া চলছিল রাজস্থানে। সেই সময়ই বাহলোল নগরে একটি বাড়ির ছাদে ভেঙে পড়ে যুদ্ধবিমানটি। ওই ছাদ ভেঙে ৩ জনের ওপর পড়ে। ৩ জনেরই মৃত্যু হয়েছে। পাশাপাশি আরও ৩ জনের আহত হওয়ার খবর সামনে আসছে। তাঁদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সূত্রের খবর, বিমান চালকের তেমন কোনো ক্ষতি হয়নি।

ভারতীয় বায়ু সেনার তরফ থেকে জানানো হয়েছে, 'বিমান চালককে নিরাপদ ভাবেই উদ্ধার করে সম্ভব হয়েছে। সামান্য আঘাত রয়েছে চালকের। দুর্ঘটনার কারণ জানতে ইতিমধ্যে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনাটি দুর্ভাগ্যবশত হয়েছে। তিনজন প্রাণ হারিয়েছেন। আইএএফ এই ক্ষতির জন্য দুঃখ প্রকাশ করছে এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে।'

সুরাটগড় বিনামঘাঁটি থেকে উড়েছিল বিমানটি। মহড়ার শেষের দিকে হঠাৎ বিমানটি ভেঙে পড়ে। যান্ত্রিক ত্রুটির কারণেই এমনটা হয়েছে বলে মনে করা হচ্ছে। উদ্ধার কাজের জন্য ঘটনাস্থলে আর একটি হেলিকপ্টার যায়।

বিমানটি ভেঙে পড়ার সাথে সাথেই তাতে আগুন লেগে যায়। পুলিশ ও দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয় বাসিন্দারা জল ও বালি দিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

এর আগেও ভারতীয় বায়ু সেনার বিমান ভেঙে পড়ার ঘটনা ঘটেছিল। জানুয়ারি মাসেই সুখোই এসইউ-৩০ এবং মিরাজ-২০০০ বিমান ভেঙে পড়েছিল। যাতে প্রাণ হারিয়েছিলেন এক বিমান চালক।

আহত বিমান চালক
Manipur Violence: নতুন করে ছড়াল হিংসা, চুরাচাঁদপুরে গুলিতে মৃত ৪, ইম্ফলে নিহত সরকারি অফিসার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in