Gurmeet Ram Rahim: ম্যানেজার রণজিৎ সিং হত্যা মামলায় বেকসুর খালাস রাম রহিম সহ মোট ৫!

People's Reporter: বিচারপতি সুরেশ্বর ঠাকুর এবং বিচারপতি ললিত বাটরার ডিভিশন বেঞ্চ গুরমিত রাম রহিম সহ যশবীর সিং, শাবদিল সিং, অবতার সিং এবং কিষাণ লালকে বেকসুর খালাসের নির্দেশ দেয়।
রাম রহিম সিং
রাম রহিম সিংফাইল ছবি

২০০২ রণজিৎ সিং হত্যা মামলায় ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিং সহ মোট ৫ জনকে বেকসুর খালাস করলো পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট। মঙ্গলবার এই রায় দেয় আদালত।

বিচারপতি সুরেশ্বর ঠাকুর এবং বিচারপতি ললিত বাটরার ডিভিশন বেঞ্চ গুরমিত রাম রহিম, যশবীর সিং, শাবদিল সিং, অবতার সিং এবং কিষাণ লালকে বেকসুর খালাসের নির্দেশ দেয়। সিবিআই আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মুক্তির দাবি জানিয়েছিল ওই ৫ অভিযুক্ত। আদালত তাতে সম্মতি দেয়।

প্রসঙ্গত, ২০০২ সালের ১০ জুলাই হরিয়ানার সিরসা জেলায় অবস্থিত ডেরা সচ্চা সৌদার প্রাক্তন ম্যানেজার রণজিৎ সিং-কে খুন করা হয়েছিল। ২০০৩ সালে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। ২০২১ সালের ৮ অক্টোবর গুরমীত রাম রহিম সহ যশবীর, শাবদিল, অবতার, কিষাণ লাল এবং প্রয়াত ইন্দার সেনকে দোষী সাব্যস্ত করেছিল পঞ্চকুলার সিবিআই আদালত।

সিবিআই চার্জশিটে জানিয়েছিল, রঞ্জিত সিং ডেরার গোপন তথ্য বাইরে বেনামি চিঠির মাধ্যমে ফাঁস করেছিলেন বলেই তাঁকে খুন করা হয়। যে চিঠিতে তিনি ডেরায় কীভাবে মহিলাদের ওপর প্রতারণা ও যৌন নির্যাতন চালানো হয় তা ফাঁস করে দিয়েছিলেন। এই ঘটনার পরেই ২০০২ সালে রঞ্জিত সিং ডেরায় জিজ্ঞাসাবাদের সম্মুখীন হন এবং তাঁকে হুমকি দেওয়া হয়। যদিও রঞ্জিত সিং ক্ষমা চাইতে অস্বীকার করেন এবং জানিয়ে দেন তিনি কোনো ভুল করেননি। তারপরই তাঁকে খুন করা হয়।

যাবজ্জীবন কারাদণ্ড ছাড়াও রাম রহিমকে ৩১ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিয়েছিল আদালত। অন্য দোষীদের মধ্যে আবদিলকে ১.৫ লক্ষ টাকা এবং কিষাণ, যশবীরকে ১.২৫ লক্ষ টাকা করে জরিমানার নির্দেশ দেয়। অবতারকে জরিমানা করা হয় ৭৫ হাজার টাকা। এই টাকার অর্ধেক রঞ্জিত সিং-এর পরিবারের সদস্যদের দেওয়ার নির্দেশ দেয় আদালত।

রাম রহিম সিং
Delhi: দিল্লির বেবি কেয়ার হাসপাতালে ভয়াবহ আগুন, ৭ সদ্যোজাতের মৃত্যু
রাম রহিম সিং
Pune Porsche Crash: পুণের পোর্শে দুর্ঘটনায় অভিযুক্তের রক্তের নমুনা বদল! গ্রেফতার দুই চিকিৎসক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in