Toolkit: কংগ্রেসের অভিযোগ - সম্বিৎ পাত্রের ট্যুইটে 'ম্যানিপুলেটেড মিডিয়া' তকমা ট্যুইটারের

বিজেপি মুখপাত্র সম্বিৎ পাত্রের ওই ‘টুলকিট’ পোস্টে ‘ম্যানিপুলেটেড মিডিয়া’র তকমা লাগিয়েছে ট্যুইটার। কংগ্রেসের অভিযোগ, বিজেপির পক্ষ থেকে কংগ্রেসের লেটারহেড জাল করে ওই পোষ্টে ভুয়ো তথ্য প্রচার করা হয়েছে।
বিজেপি মুখপাত্র সম্বিৎ পাত্র
বিজেপি মুখপাত্র সম্বিৎ পাত্রফাইল ছবি সংগৃহীত

কংগ্রেসের পক্ষ থেকে ‘টুলকিট’ সংক্রান্ত পোস্ট ঘিরে বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে অভিযোগ জানানোর পরেই দ্রুত ব্যবস্থা নিলো ট্যুইটার। ইতিমধ্যেই বিজেপি মুখপাত্র সম্বিৎ পাত্রের ওই ‘টুলকিট’ পোস্টে ‘ম্যানিপুলেটেড মিডিয়া’র তকমা লাগিয়েছে ট্যুইটার। কংগ্রেসের অভিযোগ, বিজেপির পক্ষ থেকে কংগ্রেসের লেটারহেড জাল করে ওই পোষ্টে ভুয়ো তথ্য প্রচার করা হয়েছে।

বৃহস্পতিবার চার বিজেপি নেতার নামে ট্যুইটারের কাছে অভিযোগ জানিয়েছে কংগ্রেস। কংগ্রেসের বক্তব্য – নিজেদের ব্যর্থতা ঢাকতে ‘টুলকিট’-এর নামে বিজেপির পক্ষ থেকে ট্যুইটারে ভুয়ো তথ্য প্রচার করা হয়েছে। যাঁদের নামে কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছিলো তাঁরা হলেন - জে পি নাড্ডা, বি এল সন্তোষ, স্মৃতি ইরানী এবং সম্বিৎ পাত্র।

গতকাল এক ট্যুইট বার্তায় কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয় – ট্যুইটার হেড কোয়ার্টারে আমাদের পক্ষ থেকে চিঠি লিখে জে পি নাড্ডা, সম্বিৎ পাত্র, বি এল সন্তোষ এবং স্মৃতি ইরানীর ট্যুইটার অ্যাকাউন্ট বরাবরের জন্য সাসপেন্ড করার দাবি জানানো হয়েছে – যারা নিজেদের ব্যর্থতা থেকে দৃষ্টি ঘোরাতে পরিকল্পিত ভাবে ভুয়ো তথ্য ছড়িয়েছে। কংগ্রেসের পক্ষ থেকে লেখা এই চিঠিতে সই করেছেন এআইসিসি রিসার্চ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক রাজীব গৌড়া এবং সোশ্যাল মিডিয়া বিভাগের চেয়ারম্যান রোহন গুপ্ত।

সম্বিৎ পাত্রের ট্যুইটের স্ক্রীনশট
সম্বিৎ পাত্রের ট্যুইটের স্ক্রীনশটসম্বিৎ পাত্রের ট্যুইটার হ্যান্ডেল থেকে

গত ১৮ মে এক ট্যুইটে সম্বিৎ পাত্র দাবি করেন – রাহুল গান্ধী মহামারীর এই সুযোগকে ব্যবহার করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাবমূর্তি ধ্বংস করার খেলায় মেতেছেন। কংগ্রেস কর্মীদের নির্দেশ দিয়েছেন করোনা স্ট্রেনকে 'Modi Strain' বলে প্রচার করার জন্য। বিদেশী সংবাদমাধ্যম, সাংবাদিকদের ব্যবহার করে ভারতকে কালিমালিপ্ত করার চেষ্টা চলছে।

সম্বিৎ পাত্রের এই দাবি সম্পূর্ণ অস্বীকার করে কংগ্রেসের পক্ষ থেকে #BJPLiesIndiaCries হ্যাসট্যাগ ব্যবহার করে বলা হয় – যদি বিজেপির কাছে মানুষকে সাহায্য করার সময় ও চেষ্টা থাকতো তাহলে এই ধরণের মিথ্যা ছড়াতে হত না। আমাদের সরকার মানুষকে রক্ষা করার বদলে বিরোধীদের নামে কুৎসা করতে বেশি আগ্রহী। ধিক্কার জানানোর ভাষা নেই।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in