অভিযুক্ত রিটার্নিং অফিসার অনিল মসিহ
অভিযুক্ত রিটার্নিং অফিসার অনিল মসিহছবি সৌজন্যে ভিডিওর স্ক্রিনশট

Chandigarh: চন্ডীগড় মেয়র নির্বাচনে আপ-এর কুলদীপ কুমারকে জয়ী ঘোষণা শীর্ষ আদালতের - আগের ফলাফল বাতিল

Peoples Reporter: গতকালই সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল মঙ্গলবার দুপুর ২ টোর মধ্যে আদালতের সামনে ব্যালট পেপারগুলি জমা করতে হবে। এদিন বাতিল করা ৮ ব্যালট পেপার্কে বৈধ বলে ঘোষণা করে শীর্ষ আদালত।

চন্ডীগড় মেয়র নির্বাচনে বাতিল হওয়া ব্যালট পেপার আগেই বৈধ বলে জানিয়ে ছিল সুপ্রিম কোর্ট। ওই ৮টি ব্যালট পেপার যোগ করেই পুনরায় গণনার নির্দেশ দেয় আদালত এবং গণনার পর আগেকার ফল বাতিল করে আম আদমি পার্টির প্রার্থী কুলদীপ কুমারকে জয়ী ঘোষণা করলো শীর্ষ আদালত।

মঙ্গলবার সুপ্রিম কোর্টে চন্ডীগড় মেয়র নির্বাচন মামলার শুনানি ছিল। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় সহ তিন বিচারপতির বেঞ্চ জানায়, ৮টি ব্যালট পেপারকে বৈধ বলেই ঘোষণা করা হলো। ওই আটটি ভোটই পড়েছিল আম আদমি পার্টির পক্ষে। স্বচ্ছভাবে পুনরায় গণনা করে মেয়র নির্বাচন করতে হবে।

গতকালই সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল মঙ্গলবার দুপুর ২ টোর মধ্যে আদালতের সামনে ব্যালট পেপারগুলি জমা করতে হবে। সমস্ত সিসিটিভি ফুটেজও জমা দিতে হবে আদালতে। পাশাপাশি আদালত জানায়, ডেপুটি কমিশনারের উচিত নতুন একজনকে রিটার্নিং অফিসার নিয়োগ করা, যিনি কোনো রাজনৈতিক দলের সাথে যুক্ত নন।

প্রসঙ্গত, গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চণ্ডীগড় মেয়র নির্বাচন। এই নির্বাচনে একসাথে লড়েছিল আম আদমি পার্টি এবং কংগ্রেস। সেখানে ৩৬টি ভোটের মধ্যে জোটের প্রার্থী কুলদীপ সিং পান ২০টি ভোট এবং বিজেপি প্রার্থীর ঝুলিতে যায় ১৬টি ভোট। কিন্তু পরে দেখা যায়, জোট প্রার্থীর ৮টি ভোট বাতিল করে দিয়ে বিজেপি প্রার্থীকে জয়ী ঘোষণা করেন প্রিসাইডিং অফিসার অনিল মসিহ।

এর বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ হয় আপ। গণনা কেন্দ্রের একটি সিসিটিভি ফুটেজও প্রকাশ্যে আনে আপ, যেখানে প্রিসাইডিং অফিসারকে একাধিক ব্যালট পেপারের উপর লাল কালি দিয়ে ক্রশ চিহ্ন করতে দেখা গেছে।

অভিযুক্ত রিটার্নিং অফিসার অনিল মসিহ
Sandeshkhali: ‘শাহজাহানকে রক্ষা করছে রাজ্য পুলিশ’ - সন্দেহ কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির
অভিযুক্ত রিটার্নিং অফিসার অনিল মসিহ
Chhattisgarh: গোশালার কর্মী খুনে অভিযুক্তদের বিরুদ্ধে UAPA ধারা!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in