Chhattisgarh: গোশালার কর্মী খুনে অভিযুক্তদের বিরুদ্ধে UAPA ধারা!

People's Reporter: কবীরধামের পুলিশ সুপার জানিয়েছেন, দুই অভিযুক্ত আয়াজ খান এবং ইদ্রিস খানের বিরুদ্ধে UAPA আইনে মামলা দায়ের হয়েছে। আইসিস (ISIS) কায়দায় খুন করা হয়েছে সাধরাম যাদবকে।
Chhattisgarh: গোশালার কর্মী খুনে অভিযুক্তদের বিরুদ্ধে UAPA ধারা!
প্রতীকী ছবি - সৌজন্যে The Leaflet

গোশালার কর্মী খুনে অভিযুক্তদের বিরুদ্ধে শক্তিশালী Unlawful Activities (Prevention) Act বা UAPA ধারায় মামলা দায়ের করলো ছত্তিশগড় পুলিশ। সোমবার সে রাজ্যের এক পুলিশ আধিকারিক একথা জানিয়েছেন।

গত ২০ জানুয়ারি রাতে ছত্তিসগড়ের কবিরধামের কাওয়ার্ধা শহরের উপকন্ঠে খুন হন সাধরাম যাদব (৪৮) নামের এক গোশালা কর্মী। পুলিশ সূত্রে জানা গেছে, সাইকেলে বাড়ি ফিরছিলেন সাধরাম। সেইসময় তাঁর উপর হামলা চালায় ছয় ব্যক্তি। পরে এই ছ’জনকেই গ্রেফতার করে পুলিশ।

রবিবার এই ছ’জনের মধ্যে দুই অভিযুক্ত আয়াজ খান এবং ইদ্রিস খানের বিরুদ্ধে UAPA আইনে মামলা দায়ের করে পুলিশ। কবীরধামের পুলিশ সুপার অভিষেক পল্লব জানিয়েছেন, ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের আগে কাওয়ার্ধা শহরে সন্ত্রাস তৈরি করতে এই ঘটনা ঘটানো হয়েছে। আইসিস (ISIS) কায়দায় খুন করা হয়েছে সাধরাম যাদবকে।

পুলিশের আরও অভিযোগ, আয়াজ খান এবং ইদ্রিস খানের গতিবিধি সন্দেহজনক।পুলিশ সুপার জানিয়েছেন, তাদের মোবাইল কল লিস্ট, সোশ্যাল মিডিয়া পোস্ট এবং ইলেকট্রনিক রেকর্ড খতিয়ে দেখে সন্ত্রাসবাদ বিরোধী UAPA-এর ১৬ নম্বর ধারায় এই দু'জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

অভিষেক পল্লব জানিয়েছেন, তদন্তে পুলিশ জানতে পেরেছে, আয়াজ এবং ইদ্রিস গত বছরের ডিসেম্বরে কাশ্মীর সহ বেশ কয়েকটি রাজ্যে যান এবং সন্ত্রাসী সংগঠনের সাথে যুক্ত কয়েকজন সন্দেহভাজন ব্যক্তির সাথে দেখা করেন।

আয়াজ খানের গ্রেফতারির পর তার বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয় কাওয়ার্ধা কর্তৃপক্ষ।

যদিও এই প্রসঙ্গে বিরোধীদের অভিযোগ, এই ঘটনাকে সাম্প্রদায়িক রং দেওয়ার চেষ্টা করছে ছত্তিসগড় বিজেপি ইউনিট।

Chhattisgarh: গোশালার কর্মী খুনে অভিযুক্তদের বিরুদ্ধে UAPA ধারা!
UP: লোকসভা ভোটের আগে অখিলেশ শিবিরে ধাক্কা - সমাজবাদী পার্টি থেকে ইস্তফা দিলেন স্বামী প্রসাদ মৌর্য
Chhattisgarh: গোশালার কর্মী খুনে অভিযুক্তদের বিরুদ্ধে UAPA ধারা!
Gauri Lankesh: গৌরী লঙ্কেশ খুনে অভিযুক্তের জামিনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে কর্ণাটক সরকার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in