ইয়েদুরাপ্পার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করা মহিলার রহস্যমৃত্যু

People's Reporter: আইনজীবী জানান, নির্যাতিতার মায়ের দেহ হাসপাতালের পিছনের দরজা দিয়ে একপ্রকার গোপনেই বার করে নিয়ে যাওয়া হয়। গোটা ঘটনায় রহস্যের ইঙ্গিত মিলেছে।
কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা
কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পাফাইল ছবি সংগৃহীত

কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা বি এস ইয়েদুরাপ্পার বিরুদ্ধে মামলা দায়ের করা মহিলার রহস্যজনকভাবে মৃত্যু হয়েছে। রবিবার তাঁর মৃত্যু হয়। আইনজীবীর সাথে সাক্ষাতের আগেই মারা যান ওই মহিলা।

ইয়েদুরাপ্পার বিরুদ্ধে মেয়েকে যৌন হেনস্থার অভিযোগ তুলে থানায় মামলা দায়ের করেছিলেন ওই মহিলা। সোমবার আইনজীবী এস বালনের সাথে দেখা করার কথা ছিল তাঁর। কিন্তু তার আগেই মৃত্যু হয় তাঁর। এই মৃত্যু নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। এর পেছনে ইয়েদুরাপ্পার কোনো হাত আছে কিনা তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

সূত্রের খবর, শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মহিলা। চিকিৎসকরা জানান তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন। এছাড়া বেশ কিছু বছর ধরেই কিডনির সমস্যাতেও ভুগছিলেন। রবিবার তাঁর মেয়ে রাত ৮.৩০ মিনিট নাগাদ হাসপাতালে ভর্তি করান তাঁকে। ৯.৩০ টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

ওই আইনজীবী ময়নাতদন্তের দাবি জানিয়েছেন। তিনি বলেন, "আমার সাথে তিনি দেখা করবেন বলে জানিয়েছিলেন। তাঁর আইনজীবী কোনোরকম সাহায্য করছিলেন না তাঁকে। সমস্ত নথিপত্র নিয়ে আজ বিকেল সাড়ে ৫টায় তাঁর দেখা করার কথা ছিল। কিন্তু এর মধ্যেই এমন ঘটনা ঘটে যাবে আমি ভাবতে পারছি না। খুবই দুঃখজনক।"

ওই আইনজীবী আরও জানান, নির্যাতিতার মায়ের দেহ হাসপাতালের পিছনের দরজা দিয়ে একপ্রকার গোপনেই বার করে নিয়ে যাওয়া হয়। গোটা ঘটনায় রহস্যের ইঙ্গিত মিলেছে।

মৃতার পরিচিত এক সমাজকর্মী জানিয়েছেন, ইয়েদুরাপ্পার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা নিয়ে ওই মহিলার পরিবারের আপত্তি ছিল। কিন্তু মেয়েকে ন্যায় পাইয়ে দিতে তিনি গোটা পরিবারের থেকে আলাদা হয়ে যান। অথচ মৃত্যু হতেই মহিলার ছেলে এবং ভাই হাসপাতালে গিয়ে দেহ নিয়ে নেন। এখানেও সন্দেহ উঠছে।

প্রসঙ্গত, গত ১৪ মার্চ বেঙ্গালুরুর সদাশিবনগর থানাতে নির্যাতিতার মা ইয়েদুরাপ্পার বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন। ১৭ বছর বয়সী নাবালিকার মায়ের অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪(এ) ধারায় এবং প্রোটেকশন অফ চিলড্রেন ফ্রম সেক্স্যুয়াল অফেন্সেস (পকসো) আইনে বেঙ্গালুরুর সদাশিবনগর থানায় মামলা দায়ের হয়।

পুলিশ জানায়, ঘটনাটি ঘটেছে গত ২ ফেব্রুয়ারি। একটি প্রতারণা মামলায় সাহায্যের জন্য ইয়েদুরাপ্পার কাছে ওই নির্যাতিতা এবং তার মা গিয়েছিলেন। সেই সময়ই নাবালিকার ওপর যৌন নির্যাতন চালান প্রভাবশালী এই বিজেপি নেতা বলে অভিযোগ।

কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা
Yediyurappa: নাবালিকাকে যৌন হেনস্থার অভিযোগ! প্রাক্তন বিজেপি মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার বিরুদ্ধে FIR
কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা
Char Dham Yatra: চারধাম যাত্রার ১৬ দিনেই মৃত ৫২ জন পুণ্যার্থী, শীর্ষে কেদারনাথ, এতো মৃত্যুর কারণ কী?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in