দাবি একই থাকবে, সরকার চাইলে আলোচনায় বসতে রাজি কিষাণ ইউনিয়ন - রাকেশ টিকায়েত

তবে তিনি খুব পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন তাঁদের দাবিগুলো একই থাকছে এবং গত ২২ জানুয়ারি কেন্দ্রের সাথে কৃষকদের শেষ বৈঠকে যেখানে আলোচনা শেষ হয়েছিল সেখান থেকেই আবার আলোচনা শুরু করতে হবে।
দাবি একই থাকবে, সরকার চাইলে আলোচনায় বসতে রাজি কিষাণ ইউনিয়ন - রাকেশ টিকায়েত
রাকেশ টিকায়েতরাকেশ টিকায়েতের ট্যুইটার হ্যান্ডেলের ভিডিও থেকে স্ক্রিনশট

কেন্দ্রের সাথে কথা বলতে প্রস্তুত কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকারী কৃষকরা। কেন্দ্র আমন্ত্রণ জানালেই তাঁরা কথা বলবেন কেন্দ্রের সাথে। রবিবার একথা জানিয়েছেন ভারতীয় কিষাণ ইউনিয়ন (BKU)-এর রাকেশ টিকাইত। তবে তিনি খুব পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন তাঁদের দাবিগুলো একই থাকছে এবং গত ২২ জানুয়ারি কেন্দ্রের সাথে কৃষকদের শেষ বৈঠকে যেখানে আলোচনা শেষ হয়েছিল সেখান থেকেই আবার আলোচনা শুরু করতে হবে।

রাকেশ টিকাইত জানিয়েছেন, আলোচনা আবার শুরু করার জন্য কেন্দ্রকে আমন্ত্রণ জানাতে হবে সংযুক্ত কিষাণ মোর্চাকে, যে সংগঠনের ছত্রছায়ায় গত বছর নভেম্বর মাস থেকে সিঙ্ঘু, টিকরি এবং গাজিপুর - দিল্লির এই তিন সীমান্তে নতুন কৃষি আইনের বিরুদ্ধে একটানা আন্দোলন চালাচ্ছেন দেশের লক্ষ লক্ষ কৃষক।

বিকেইউ-র মিডিয়া ইনচার্জ ধর্মেন্দ্র মালিক কর্তৃক প্রকাশিত একটি বিবৃতিতে রাকেশ টিকাইতের মন্তব্য উদ্ধৃত করে বলা হয়েছে, "২২ জানুয়ারি ঠিক যেখানে বৈঠকের আলোচনা শেষ হয়েছিল, আবার আলোচনা হলে সরকারকে ঠিক সেখান থেকেই শুরু করতে হবে। আমাদের দাবিগুলো একই থাকবে - এই তিন কালা কৃষি আইন বাতিল করতে হবে, ফসলের ন‍্যূনতম সহায়ক মূল্য নিশ্চিত করতে আইন প্রণয়ন করা।"

দেশে করোনার দ্বিতীয় ঢেউ বাড়ার কারণে সম্প্রতি হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল বিজ কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমরকে প্রতিবাদী কৃষকদের সাথে আবার আলোচনায় বসার জন্য অনুরোধ জানিয়েছিলেন। অনিল বিজের এই অনুরোধের পরিপ্রেক্ষিতেই বিকেইউ-র জাতীয় মুখপাত্র এই মন্তব্য করেছেন।

দিল্লিতে গত ২৪ ঘন্টায় ১০ হাজার ৭৭৪ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ৪৮ জন মারা গিয়েছেন। রাজধানীতে এই প্রথম দৈনিক সংক্রমণ এই পর্যায়ে পৌঁছেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in