Arvind Kejriwal: সমাজমাধ্যম থেকে কেজরিওয়ালের ভিডিও সরাতে বলে সুনীতাকে নোটিশ দিল্লি হাইকোর্টের

People's Reporter: পাশাপাশি, ওই ভিডিও সরানোর জন্য ফেসবুক, ইনস্টাগ্রাম, এক্স এবং ইউটিউবকেও নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের নির্দেশ, এই ধরণের কোনো ভিডিও ভবিষতে চোখে পরলে তাও যেন সরিয়ে দেওয়া হয়।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি

গ্রেফতারের পর আদালতের মধ্যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দেওয়া একটি বক্তব্যের ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তাঁর স্ত্রী সুনীতা কেজরিওয়াল। ওই ভিডিও সরানোর জন্য সুনীতা কেজরিওয়ালকে নোটিশ পাঠাল দিল্লি হাইকোর্ট। পাশাপাশি ফেসবুক, ইনস্টাগ্রাম, এক্স এবং ইউটিউবকেও নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের নির্দেশ, এই ধরণের কোনো ভিডিও ভবিষ্যতে নজরে পড়লে তাও যেন সরিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য, আবগারি মামলায় গ্রেফতারির পর কেজরিওয়ালকে আদালতে হাজিরা করানোর পর, আদালত কক্ষের ভিতরে তাঁর বক্ত্যব্যের একটি ভিডিও সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। অন্যান্য আপ নেতা-কর্মীদের মতো সেই ভিডিও পোষ্ট করেন তাঁর স্ত্রী সুনীতাও। এরপর সেটা নিয়ে দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়। বৈভব সিং নামে এক আইনজীবী এই মামলা দায়ের করেন।

মামলাকারীর আবেদন, আদালত কক্ষের মধ্যের ভিডিও সমাজ মাধ্যমে ছড়িয়ে দেওয়া যায় না। কারণ সেটা দিল্লি হাই কোর্টের ভিডিয়ো কনফারেন্সিং নিয়মের বিরোধী। ২০২১ সালে এই নিয়ম চালু হয়। নিয়ম অনুযায়ী, আদালতের মধ্যেকার কোনও প্রক্রিয়ার ভিডিয়ো রেকর্ড করা যাবে না। সমাজমাধ্যমে এই ধরনের ভিডিয়ো ছড়িয়ে দেওয়াও যাবে না।

গত ২৮ মার্চ কেজরিওয়ালকে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের বিচারক কাবেরী বাওয়েজার বিশেষ বেঞ্চে দ্বিতীয় বারের জন্য হাজির করানো হয়েছিল। অভিযোগ ওঠে, যখন কেজরিওয়াল তাঁর বক্তব্য জানাচ্ছিলেন, সেই সময় আপ নেতা-কর্মীরা সেই ভিডিও টি রেকর্ড করেন।

সেই মামলার শুনানি ছিল শনিবার। কেজরিওয়ালের স্ত্রীকে দিল্লি হাইকোর্টের নির্দেশ, অবিলম্বে সেই ভিডিও সরিয়ে দিতে হবে। পাশাপাশি, ওই ভিডিও সরানোর জন্য ফেসবুক, ইনস্টাগ্রাম, এক্স এবং ইউটিউবকেও নির্দেশ দেওয়া হয়েছে।

অরবিন্দ কেজরিওয়াল
Yusuf Pathan: তৃণমূল সাংসদ ইউসুফ পাঠানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! পাঠানো হয়েছে নোটিশও
অরবিন্দ কেজরিওয়াল
Priyanka Gandhi Vadra: ওয়াইনাড থেকে কংগ্রেস প্রার্থী প্রিয়াঙ্কা গান্ধী! জল্পনা তুঙ্গে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in