Arvind Kejriwal: ৪ দিনের ইডি হেফাজত, আদালতের নির্দেশে এখনই মুখ্যমন্ত্রী পদ খারিজ নয় কেজরিওয়ালের

People's Reporter: বৃহস্পতিবার আদালতে কেজরিওয়াল জানান, ইডির রিম্যান্ডের আবেদনের বিরোধিতা আমি করছি না। যত দিন প্রয়োজন হয় আমাকে হেফাজতে নিতে পারে।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি, সংগৃহীত

একই দিনে আদালতে স্বস্তি ও অস্বস্তি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। আবগারি দুর্নীতি মামলায় চার দিনের ইডি হেফাজত হলো আপ নেতার। অন্যদিকে দিল্লির মুখ্যমন্ত্রী পদে থাকতে পারবেন কেজরিওয়াল, জানিয়ে দিল আদালত।

বৃহস্পতিবার আদালতে কেজরিওয়াল জানান, "ইডির রিম্যান্ডের আবেদনের বিরোধিতা আমি করছি না। যত দিন প্রয়োজন হয় আমাকে হেফাজতে নিতে পারে। কিন্তু আমার গ্রেফতারির মাধ্যমে ওরা চায় আপ দলকে সম্পূর্ণ ভেঙে দিতে"।

আদালতে তিনি আরও জানান, "ইডি এবং সিবিআই আমার বিরুদ্ধে হাজার হাজার পাতার চার্জশিট দিয়েছে। কিন্তু সেই সমস্ত চার্জশিটের জন্য আমাকে গ্রেফতার করার কোনো যুক্তিই নেই। আবগারি দুর্নীতিতে নাকি ১০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে। কিন্তু আজ পর্যন্ত কেন্দ্রীয় এজেন্সিগুলি সেই টাকা উদ্ধার করতে পারেনি"।

শুনানি পর্বে ইডির পক্ষ থেকে জানানো হয়, এই মামলায় কেজরিওয়ালকে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন আছে। সওয়াল জবাব শেষে আদালত চার দিনের ইডি হেফাজত দেয় দিল্লির মুখ্যমন্ত্রীর।

একদিকে আদালতের রায় বিপক্ষে গেলেও অন্যদিকে এদিনই অন্য এক রায়ে স্বস্তি পেয়েছেন আপ সুপ্রিমো। কারণ গ্রেফতারির পর তাঁর মুখ্যমন্ত্রী পদে থাকা নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। সেই মামলারও শুনানি ছিল এদিন। মামলাকারীদের আবেদন ছিল জেলে থেকে মুখ্যমন্ত্রী পদে থাকতে পারবেন না কেজরিওয়াল। তাঁর পদ কেড়ে নেওয়া হোক। বিচারপতি মনমীত পি এস অরোরার বেঞ্চ অবশ্য মামলাকারীদের আবেদনে সাড়া দেয়নি।

আদালত পাল্টা প্রশ্ন করে, জেলে থেকে মুখ্যমন্ত্রী পদে থাকতে সমস্যা কোথায়? সাংবিধানিক ভাবে কোনো বাধাই নেই। এই বিষয়টি আদালত নয়, প্রশাসন দেখবে। ফলে এখনই খারিজ হচ্ছে না কেজরিওয়ালের মুখ্যমন্ত্রীত্ব।

অরবিন্দ কেজরিওয়াল
তলবের পরেও কেজরির গ্রেফতারি নিয়ে পূর্ব অবস্থানেই আমেরিকা, কংগ্রেসের অ্যাকাউন্ট ফ্রিজ নিয়েও মন্তব্য
অরবিন্দ কেজরিওয়াল
Electoral Bonds: নির্বাচনী বন্ড বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি, মন্তব্য নির্মলা সীতারমনের স্বামীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in