আলাদা আলাদা ভাবে কৃষক নেতাদের ফোন করে বিভাজন করতে চাইছে কেন্দ্র, অভিযোগ কৃষকদের

সারা ভারত কিষান সভার হান্নান মোল্লা, পি কৃষ্ণপ্রসাদ জানান, সংযুক্ত কিষান মোর্চার কোর কমিটির কিছু কিছু সদস্যের কাছে ফোন আসছে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

আলাদা আলাদা ভাবে কৃষক নেতাদের ফোন করে আন্দোলনে ফাটল ধরাতে চাইছে কেন্দ্র। কেন্দ্রের উদ্দেশ্য কৃষকদের মধ্যে বিভাজন করা। বুধবার এমনই অভিযোগ করেছে কৃষক সংগঠনগুলি।

সারা ভারত কিষান সভার অভিযোগ, আন্দোলনকারীদের সঙ্গে সরকারি ভাবে কথা বলতে চেয়ে তাদের কাছে কোনও আমন্ত্রণ আসেনি। কিন্তু পিছন দিক দিয়ে আন্দোলনকারীদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছে সরকার।

সারা ভারত কিষান সভার হান্নান মোল্লা, পি কৃষ্ণপ্রসাদ জানান, সংযুক্ত কিষান মোর্চার কোর কমিটির কিছু কিছু সদস্যের কাছে ফোন আসছে। অথচ সরকারি আমন্ত্রণের প্রক্রিয়া আমাদেরও অজানা নয়। এর আগে ১১ বার কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে আলোচনায় বসেছি। প্রতিবারই রীতি মেনে আমন্ত্রণ জানানো হয়েছিল।

ভারতীয় কিষান ইউনিয়নের (বিকেইউ) সর্বভারতীয় শীর্ষ নেতা রাকেশ টিকায়েত বলেছেন, চাষিরা কোথাও যাচ্ছেন না। কৃষকদের সব দাবি এখনও পূরণ হয়নি। তাই আন্দোলন চলবেই।

উল্লেখ্য, মঙ্গলবারই কিষান মোর্চা জানিয়েছিল, কেন্দ্র এমএসপি কমিটির জন্য মোর্চার পাঁচজন নেতার নাম বেছে দিতে পঞ্জাবের এক কৃষক নেতাকে ফোন করেছিল। কিন্তু আনুষ্ঠানিকভাবে এব্যাপারে কিছু জানানো হয়নি। এমনকী হরিয়ানা সরকারের সঙ্গেও কৃষক নেতাদের কোনও বৈঠক হয়নি।

ছবি - প্রতীকী
Canada: ভারতের বছরব্যাপী কৃষক আন্দোলনকে উৎসর্গ করে ক্যালেন্ডার প্রকাশিত হল কানাডায়

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in