Telangana: ভোটের আগে রাজনৈতিক দলগুলির কাছ থেকে টাকা না পেয়ে পুলিশের দ্বারস্থ ভোটাররা

সোশ্যাল মিডিয়ায় রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে ভোটারদের সিল করা খামে টাকা দেওয়ার একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। TRS এবং BJP-র পক্ষ থেকে ভোটারদের মধ্যে টাকা বিলি করা হয়েছে বলে অভিযোগ।
Telangana: ভোটের আগে রাজনৈতিক দলগুলির কাছ থেকে টাকা না পেয়ে পুলিশের দ্বারস্থ ভোটাররা
প্রতীকী ছবি সৌজন্যে Deshabhimani

নির্বাচনের দু'দিন আগে ভোটারদের উদ্ভট বিক্ষোভের সাক্ষী হলো তেলেঙ্গানার হুজুরাবাদ বিধানসভা কেন্দ্র। রাজনৈতিক দলগুলোর দেওয়া নগদ অর্থ না পাওয়ায় বৃহস্পতিবার বিক্ষোভ দেখালেন ভোটারদের একাংশ। আগামী ৩০ অক্টোবর হুজুরাবাদ কেন্দ্রের উপনির্বাচন।

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে ভোটারদের সিল করা খামে টাকা দেওয়ার একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি (TRS) এবং ভারতীয় জনতা পার্টির (BJP) পক্ষ থেকে ভোটারদের মধ্যে টাকা বিলি করা হয়েছে বলে অভিযোগ। ভোট পিছু ৬ হাজার থেকে ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে বলে অভিযোগ। এই টাকা যাঁরা পাননি তাঁদের একাংশ বৃহস্পতিবার বিক্ষোভ দেখিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওগুলির মধ্যে একটিতে দেখা যাচ্ছে এক ব‍্যক্তি বিজেপি প্রার্থী ইয়াটালা রাজেন্দরের ছবি এবং 'পদ্ম' প্রতীক দেওয়া একটি সিল করা কভার খুলছেন। তার ভেতর থেকে টাকা বের করে গুনছেন তিনি। হিসেব করলে দেখা যায় ১০ হাজার টাকা ছিল খামে। আর একটি ভিডিওতে এক মহিলাকে টাকা ভর্তি একটি এনভেলাপ খুলতে দেখা যাচ্ছে।

প্রচার চলাকালীন, শাসক TRS এবং বিরোধী BJP, উভয় দলই একে অপরের বিরুদ্ধে ভোটারদের প্রলুব্ধ করতে টাকা, মদ ও অন্যান্য সামগ্রী বিতরণের অভিযোগ করেছে।

বৃহস্পতিবার এই টাকা দেওয়ার খবর ছড়িয়ে পড়তেই বেশ কয়েকটি গ্রামের ভোটাররা দুই দলের স্থানীয় নেতাদের বিরুদ্ধে পথে নামেন। দুই দলেরই ভোটার ছিলেন এঁদের মধ্যে এবং অধিকাংশই মহিলা ভোটার। পথে থাকা পুলিশদের কাছে গিয়ে তাঁরা জানতে চান, তাঁদের কেন টাকা দেওয়া হয়নি? কেন এই বৈষম্য? ভোটারদের প্রশ্নে দিশেহারা হয়ে পড়েন কর্মরত পুলিশ কর্মীরা।

অন‍্যদিকে TRS-এর একটি প্রতিনিধি দল হায়দারাবাদে মুখ‍্য নির্বাচনী আধিকারিক (CEO) শশাঙ্ক গোয়েলের সাথে সাক্ষাৎ করে অভিযোগ করে, বিজেপি ভোটারদের প্রলুব্ধ করতে টাকা বিতরণ করছে।

কংগ্রেসের পক্ষ থেকে উপনির্বাচন বাতিলের দাবি তোলা হয়েছে। তাদের অভিযোগ বিজেপি এবং টিআরএস উভয়েই আচরণবিধি লঙ্ঘন করেছে। ভোটারদের অর্থ, মদ বিলি করছে।

কমিশন সূত্রে খবর, হুজুরাবাদ থেকে এখনও পর্যন্ত ৩.৫২ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

-With IANS Inputs

Telangana: ভোটের আগে রাজনৈতিক দলগুলির কাছ থেকে টাকা না পেয়ে পুলিশের দ্বারস্থ ভোটাররা
WB Election 21: প্রচারে বেরিয়ে টাকা বিলি - ফলতার তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ দায়ের CPIM-এর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in