সুরাপ্রেমীদের জন্য দুঃসংবাদ! রাজ্য জুড়ে বন্ধ হচ্ছে ৫০০ মদের দোকান

আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকেই রাজ্য জুড়ে প্রায় ৫০০টি খুচরো মদের দোকান বন্ধ করা হচ্ছে। গতকালই এই মর্মে একটি নির্দেশনামা জারি করা হয়েছে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

এবার রাজ্যে মদের ব্যবসায় নিয়ন্ত্রণ আনার লক্ষ্যে তামিলনাড়ু সরকার। রাজ্য নিয়ন্ত্রিত সংস্থা তামিলনাড়ু স্টেট মার্কেটিং কর্পোরেশন লিমিটেড (টিএএসএমএসি) জানিয়ে দিল, আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকেই রাজ্য জুড়ে প্রায় ৫০০টি খুচরো মদের দোকান বন্ধ করা হচ্ছে। গতকালই এই মর্মে একটি নির্দেশনামা জারি করা হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের এপ্রিল মাসেই তামিলনাড়ু বিধানসভায় রাজ্য সরকারের পক্ষ থেকে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছিল। এবার সেই সূত্র ধরে টিএএসএমএসি-ও ৫০০টি খুচরো মদের দোকান বন্ধের সিদ্ধান্ত পাকা করল। বুধবার টিএএসএমএসি-এর করা ঘোষণা অনুযায়ী, চেন্নাই শহরের ৯০৫টি মদের দোকানের মধ্যে ১৩৮টি দোকান বন্ধ করা হচ্ছে। মাদুরাই অঞ্চলের ১৩৪৫টি মদের দোকানের মধ্যে ১২৫টি বন্ধ করা হচ্ছে।

সরকারে আসার আগে এমকে স্ট্যালিনের ডিএমকে তাঁদের নির্বাচনী ইস্তাহারে রাজ্যে মদের বাঁধনছাড়া ব্যবসায় ধাপে ধাপে পরিকল্পিতভাবে রাশ টানার কথা ফলাও করে বলেছিল। গত কয়েক দশক ধরেই বিধানসভা নির্বাচনে তামিলনাড়ুর এই একচেটিয়া মদের ব্যবসা বন্ধের প্রতিশ্রুতি প্রধান অনুঘটকের কাজ করে এসেছে।

টিএএসএমএসি-এর তরফ থেকে তামিলনাড়ুর প্রতিটি জেলা প্রশাসনের জন্য একটি বিবৃতি জারি করা হয়েছে। সেই বিবৃতিতে জেলা প্রশাসনকে ৫০০টি মদের দোকান বন্ধের সিদ্ধান্ত জানিয়ে দোকান চিহ্নিত করার নির্দেশ দেওয়া হয়েছে। এর পাশাপাশি, ৫০০টি দোকান বন্ধের ফলে বেআইনি দেশি মদের বিক্রি বৃদ্ধির সম্ভাবনার কথাও জানানো হয়েছে। অন্যদিকে, বন্ধ হয়ে যাওয়া দোকানগুলির কর্মচারীদের কর্মসংস্থান নিয়ে রাজ্য সরকার দ্রুত নির্দেশ জারি করবে বলে জানিয়েছেন টিএএসএমএসি-এর ম্যানেজিং ডিরেক্টর এস ভিস্কন।

তামিলনাড়ুর বিরোধী দল পিএমকে’ও শাসকদলের এই প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন। পিএমকে সভাপতি ও রাজ্যসভার সদস্য ড: আনবুমানি রামাডোস টুইট করে জানিয়েছেন, “অনেক দেরি হলেও শাসকদলের এই সিদ্ধান্তকে সাদরে আহ্বান জানাই। মুখ্যমন্ত্রী ধাপে ধাপে পরিকল্পিতভাবে রাজ্য জুড়ে মদের ব্যবসা বন্ধ করবেন বলেছিলেন। আশা করি এটাই সেই যাত্রার শুরু।”  

ছবি - প্রতীকী
জুনিয়র ইঞ্জিনিয়র বেপাত্তা? সংবাদমাধ্যমে প্রকাশিত খবর ভুয়ো, দাবি রেলের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in