ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি সৌজন্য দ্য উইক

Tamilnadu: পোঙ্গল উৎসবের দু'দিনে রাজ্যে মদ বিক্রি ৫২০ কোটির, শীর্ষে মাদুরাই

এই হিসেব দিয়েছে দ্য তামিলনাড়ু সেলস অ্যান্ড মার্কেটিং কর্পোরেশন (টাসম্যাক)। টাসম্যাকের তথ্য অনুসারে রাজ্যে শেষ দু’দিন মদ বিক্রি হয়েছে ৫২০.১৩ কোটি টাকার।

তামিলনাড়ুতে পোঙ্গল উৎসব উপলক্ষ্যে দু’দিন মদ বিক্রি হল প্রায় ৫২০ কোটি টাকার। এই হিসেব দিয়েছে দ্য তামিলনাড়ু সেলস অ্যান্ড মার্কেটিং কর্পোরেশন (টাসম্যাক)। টাসম্যাকের তথ্য অনুসারে রাজ্যে শেষ দু’দিন মদ বিক্রি হয়েছে ৫২০.১৩ কোটি টাকার।

টাসম্যাক প্রকাশিত এক বিবৃতি অনুসারে ১৩ জানুয়ারি রাজ্যে মদ বিক্রি হয়েছে ২০৩.০৫ কোটি টাকার এবং ১৪ জানুয়ারি বিক্রি হয়েছে ৩১৭.০৮ কোটি টাকার। উল্লেখ্য তামিলনাড়ু জুড়ে টাসম্যাক অনুমোদিত মদের দোকানের সংখ্যা ৫,৩০০। গড়ে প্রতিদিন এই দোকান থেকে ১৩০ থেকে ১৪০ কোটি টাকার মদ বিক্রি হয়।

টাসম্যাক জানিয়েছে, ২০২১ সালে এই সময়ে দু’দিনে রাজ্যে মদ বিক্রি হয়েছিলো ৪১৭.১৮ কোটি টাকার। অর্থাৎ এই বছর মদের বিক্রি বেড়েছে প্রায় ২৪.৬৭ শতাংশ।

গত দু’দিনে বিক্রিতে শীর্ষে আছে মাদুরাই অঞ্চল। যেখানে মদ বিক্রি হয়েছে ১১১.৪৭ কোটি টাকার। তিরুচি অঞ্চলে বিক্রি হয়েছে ১০৭.১০ কোটি টাকার। সালেমে বিক্রি হয়েছে ১০৪.৫৪ কোটি টাকার। কোয়েম্বাটোরে বিক্রি হয়েছে ৯৮.৬১ কোটি টাকার এবং চেন্নাইতে বিক্রি হয়েছে ৯৮.৪১ কোটি টাকার।

এই দু’দিন ছাড়াও গত ১২ জানুয়ারি তামিলনাড়ুতে মদ বিক্রি হয়েছে ১৫৫.০৬ কোটি টাকার।

ছবি প্রতীকী
Tamilnadu: দীপাবলিতে বাড়বে মদের বিক্রি, ১০০০ কোটির রাজস্ব আদায়ের আশা রাজ্যের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in