Tamilnadu: দীপাবলিতে বাড়বে মদের বিক্রি, ১০০০ কোটির রাজস্ব আদায়ের আশা রাজ্যের

টাসম্যাক আধিকারিকদের সূত্র অনুসারে, আগামী বৃহস্পতিবার দীপাবলির দিন রাজ্যে প্রায় ২৫০ কোটি টাকার মদ বিক্রি হতে পারে। এর ফলে রাজ্যের প্রায় ২০০ কোটি টাকা রাজস্ব আদায় হতে পারে।
তামিলনাড়ুতে টাসম্যাক অনুমোদিত মদের দোকান
তামিলনাড়ুতে টাসম্যাক অনুমোদিত মদের দোকানফাইল ছবি সংগৃহীত

তামিলনাড়ু স্টেট মার্কেটিং কর্পোরেশন (টাসম্যাক) আসন্ন দীপাবলিতে মদ বিক্রি করে ১০০০ কোটি টাকা রাজস্ব আয় করার আশা প্রকাশ করেছে। রাজ্যে মদ বিক্রির সঙ্গে যুক্ত রাজ্য সরকারের এই সংস্থার পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

টাসম্যাক আধিকারিকদের সূত্র অনুসারে, আগামী বৃহস্পতিবার দীপাবলির দিন রাজ্যে প্রায় ২৫০ কোটি টাকার মদ বিক্রি হতে পারে। এর ফলে রাজ্যের প্রায় ২০০ কোটি টাকা রাজস্ব আদায় হতে পারে। সংস্থার হিসেব অনুসারে, আগামী ৩ থেকে ৭ নভেম্বরের মধ্যে রাজ্যে মদ বিক্রি বাবদ ১০০০ কোটি টাকা রাজস্ব আদায় হতে পারে।

২০২০ সালে কোভিড মহামারীর সময় দীপাবলির চার দিনে তামিলনাড়ু মদ বিক্রি থেকে রাজস্ব আদায় করেছিলো ৪৫৬ কোটি টাকা। টাসম্যাকের অনুমান এই বছর রাজস্ব আদায় ১০০০ কোটি টাকা ছাড়িয়ে যাবে।

চেন্নাই থেকে টাসম্যাকের এক আধিকারিক আইএএনএসকে জানিয়েছেন, নভেম্বর মাসের ৪ তারিখ দীপাবলি পড়েছে। এই সময় থেকেই ছুটির আমেজ চলবে এবং এরপরেই সপ্তাহ শেষ হবে। ফলে আগামী ৩ থেকে ৭ নভেম্বর মদের বিক্রি বাড়বে। যার ফলে রাজস্ব আদায় ১০০০ কোটি টাকা ছাড়িয়ে যাবার সম্ভাবনা।

কোভিড মহামারীর কারণে গতবছর তামিলনাড়ুতে মদ বিক্রি অনেকটাই কম হয়েছিলো। সোমবার থেকেই রাজ্যে ২৭২টি বার এবং ২৮৪টি মদের দোকান চালু হয়েছে। যার ফলে আগের তুলনায় মদের বিক্রি আরও বাড়বে।

টাসম্যাকের ম্যানেজিং ডিরেক্টর এল সুব্রহ্মনিয়াম সংবাদমাধ্যমে জানিয়েছেন, সংস্থা ইতিমধ্যেই রাজ্যের বার এবং মদের দোকানের সঙ্গে লাইসেন্সের মেয়াদ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে। গত শনিবার এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। Tasmac দোকানের সাথে সংযুক্ত বার পরিচালনাকারী ঠিকাদারদের সাথে চুক্তির মেয়াদ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে। চুক্তিটি কেবলমাত্র খাবার বিক্রি এবং দোকান সংলগ্ন এলাকা থেকে খালি বোতল সংগ্রহের জন্য।

এই সপ্তাহের বেশিরভাগ সময় চেন্নাই এবং এর পার্শ্ববর্তী অঞ্চল সহ তামিলনাড়ুর বেশ কয়েকটি অংশে ভারী বৃষ্টির পূর্বাভাস থাকা সত্ত্বেও, তাসমাক আশা করে যে এই ঘটনা মদের বিক্রিতে বাধা হবেনা।

রাজ্য-চালিত সংস্থাটি ভিলুপুরম, বিরুধুনগর, চেন্নাই এবং তিরুনেলভেলি জেলাগুলিতে প্রচুর বিক্রির আশা করছে৷

- with Agency Inputs

তামিলনাড়ুতে টাসম্যাক অনুমোদিত মদের দোকান
বিজেপির হুমকির জের, ডাবর, ফ্যাবইন্ডিয়ার পর বন্ধ সব্যসাচী মুখার্জির মঙ্গলসূত্রের বিজ্ঞাপন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in