Tamil Nadu Hooch Tragedy: বিষমদ খেয়ে তামিলনাড়ুতে মৃত ৩৪, শুরু রাজনৈতিক চাপান উতোর

People's Reporter: মঙ্গলবার রাতে বা বুধবার সকালের দিকে কাল্লাকুরিচি জেলার করুণাপূরম পল্লীতে প্রায় ৭০ জন ওই বিষমদ খেয়েছিলেন। প্লাস্টিকের প্যাকেটে করে ওই মদ বিক্রি করা হয়েছিল। এঁরা অধিকাংশই দিনমজুর।
তামিলনাড়ুর বিষমদ কান্ডে গুরুতর অসুস্থদের চিকিৎসা চলছে
তামিলনাড়ুর বিষমদ কান্ডে গুরুতর অসুস্থদের চিকিৎসা চলছেছবি অ্যাস্ট্রোনট-এর এক্স হ্যান্ডেল থেকে সংগৃহীত

বিষমদ খেয়ে তামিলনাড়ুতে মৃত্যু হল ৩৪ জনের। অসুস্থ হয়ে পড়েছেন বহু মানুষ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে। রাজ্যের কাল্লাকুরিচি জেলায় এই ঘটনা ঘটেছে। গতকালই এই ঘটনায় ১৩ জনের মৃত্যুর পর বৃহস্পতিবার আরও ২১ জনের মৃত্যু হয়েছে।

যদিও জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে মৃতের সংখ্যা ২৯। অন্যদিকে বিভিন্ন সংবাদমাধ্যমের সূত্র অনুসারে বিষমদ কান্ডে এখনও পর্যন্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে। বহু মানুষ আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান।

ইতিমধ্যেই রাজ্যের পিডব্লুডি মন্ত্রী ই আর ভেলু এবং স্বাস্থ্য মন্ত্রী মা সুব্রহ্মনিয়াম ঘটনাস্থলে পৌঁছে গেছেন। রাজ্যের ক্রীড়ামন্ত্রী উদয়নিধি স্ট্যালিনও ঘটনাস্থলে যাচ্ছেন। ঘটনার পরেই মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন জেলা কালেক্টরের বদলির নির্দেশ দিয়েছেন এবং জেলার পুলিশ সুপারকে সাসপেন্ড করেছেন। ঘটনার সিবি-সিআইডি (ক্রাইম ব্র্যাঞ্চ, ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট) তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র অনুসারে মঙ্গলবার রাতে বা বুধবার সকালের দিকে কাল্লাকুরিচি জেলার করুণাপূরম পল্লীতে প্রায় ৭০ জন মানুষ ওই বিষমদ খেয়েছিলেন। তাঁদের কাছে প্লাস্টিকের প্যাকেটে করে ওই মদ বিক্রি করা হয়েছিল। এঁরা অধিকাংশই দিনমজুর। ঘটনায় গুরুতর অসুস্থদের চিকিৎসা চলছে সালেম, থিরুভান্নামালাই এবং পুদুচেরির বিভিন্ন হাসপাতালে। এঁদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক।

সূত্র অনুসারে, মৃতদের মধ্যে একাধিক মহিলা আছেন, যারা ওই বিষ মদ খেয়েছিলেন। পুলিশ সূত্র অনুসারে ওই মদে বেশি মাত্রায় মিথানল মেশানো হয়েছিল। ঘটনার পর থেকেই জোর তল্লাশি শুরু হয়েছে এবং এখনও পর্যন্ত ৯০০ লিটারের বেশি বেআইনি মদ বাজেয়াপ্ত করেছে পুলিশ। এই ঘটনায় জড়িত সন্দেহে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং আরও কয়েকজনের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

বিষমদে মৃত্যুর ঘটনা সামনে আসার পরেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। রাজ্যের বিরোধী দলনেতা ইডাপ্পাডি কে পালানিস্বামী এই ঘটনার জন্য সরাসরি স্ট্যালিন পরিচালিত ডিএমকে সরকারকে কাঠগড়ায় তুলেছেন।

তামিলনাড়ুর বিষমদ কান্ডে গুরুতর অসুস্থদের চিকিৎসা চলছে
Bihar: "মৃত্যুতে শীর্ষে মধ্যপ্রদেশ" - বিষ মদ কান্ড নিয়ে আরজেডি বিজেপি চাপানউতোর
তামিলনাড়ুর বিষমদ কান্ডে গুরুতর অসুস্থদের চিকিৎসা চলছে
NET: ‘মোদী সরকার আসলে প্রশ্নফাঁসের সরকার’ - নিটের পর নেট দুর্নীতি নিয়ে কেন্দ্রকে আক্রমণে বিরোধীরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in