K Kavitha: দিল্লির আবগারি দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টে খারিজ কে সি আর কন্যা কবিতার জামিনের আর্জি

People's Reporter: গত ১৫ মার্চ ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন কে কবিতা। সুপ্রিম কোর্টে জামিনের আবেদন জানিয়েছিলেন তিনি।
কে কবিতা
কে কবিতাছবি - সংগৃহীত

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় সুপ্রিম স্বস্তি মিললো না কে সি আর কন্যা কে কবিতার। বি আর এস নেত্রীর জামিনের আর্জি খারিজ করে নিম্ন আদালতে আবেদন করার নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত।

গত ১৫ মার্চ ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন কে কবিতা। সুপ্রিম কোর্টে জামিনের আবেদন জানিয়েছিলেন তিনি। যার শুনানি ছিল শুক্রবার। সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জবী খান্নার বেঞ্চ সেই আবেদন গ্রহণ করেনি। আদালত জানিয়ে দেয়, কবিতাকে আইনি পদ্ধতি মেনে আদালতে আবেদন জানাতে হবে। প্রথমে নিম্ন আদালতে জামিনের আর্জি না জানিয়ে শীর্ষ আদালতে আসা যায় না। ফলে কবিতাকে নতুন করে নিম্ন আদালতে জামিনের আবেদন জানাতে হবে।

কে কবিতার অভিযোগ, কোনো উপযুক্ত প্রমাণ ছাড়াই দিল্লির আবগারি দুর্নীতিতে ইডি তাঁকে গ্রেফতার করেছে। আইনি পদ্ধতি মানেনি ইডি। যদিও ইডির দাবি, ওই দুর্নীতি মামলাতেই গ্রেফতার হওয়া ব্যবসায়ী অমিত আরোরার মাধ্যমে কবিতার কথা জানা যায়। তদন্তে নেমে দেখা যায় কবিতা এই দুর্নীতির সাথে যুক্ত। ইডি আরও দাবি করে, বিশেষ সুবিধা গ্রহণ করার জন্য আপকে ১০০ কোটি টাকা প্রদান করেছিলেন কে কবিতা।

অন্যদিকে দিল্লির আবদারি দুর্নীতিতে বৃহস্পতিবার রাতেই গ্রেফতার হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ইডির দাবি, কে কবিতাকে জিজ্ঞাসাবাদ করেও কেজরিওয়ালের নাম উঠে এসেছে। ইডির গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেও পরে সেই মামলা প্রত্যাহার করেন কেজরিওয়াল। কেজরিওয়ালের আইনজীবী শীর্ষ আদালতে জানান, প্রথমে নিম্ন আদালতে আবেদন জানানো হবে। পরে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হবে।

কে কবিতা
Arvind Kejriwal: ইডির গ্রেফতারির বিরুদ্ধে সুপ্রিম কোর্ট থেকে আবেদন প্রত্যাহার কেজরিওয়ালের
কে কবিতা
জনগণের প্রত্যাখ্যানের ভয়ে আতঙ্কে রয়েছে মোদী-বিজেপি - কেজরির গ্রেপ্তারির প্রতিবাদে সরব ইয়েচুরি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in