SpiceJet: কমছে রাম মন্দির দর্শনের চাহিদা! হায়দরাবাদ-অযোধ্যা বিমান পরিষেবা বন্ধের ঘোষণা স্পাইসজেটের

People's Reporter: স্পাইসজেট কর্তৃপক্ষ সূত্রে খবর, প্রথম প্রথম অযোধ্যায় যাওয়ার আগ্রহ ছিল মানুষের মধ্যে। কিন্তু যত দিন যাচ্ছে সেই আগ্রহ বা চাহিদা ধীরে ধীরে কমতে শুরু করেছে।
হায়দরাবাদ-অযোধ্যা বিমান পরিষেবা বন্ধ করলো স্পাইসজেট
হায়দরাবাদ-অযোধ্যা বিমান পরিষেবা বন্ধ করলো স্পাইসজেটছবি - সংগৃহীত

চাহিদা কমছে অযোধ্যায় গিয়ে রাম মন্দির দর্শনের। যার জেরে চালু হওয়ার ২ মাসের মধ্যেই হায়দরাবাদ-অযোধ্যা বিমান পরিষেবা বন্ধ করলো স্পাইসজেট।

গত এপ্রিল মাস থেকে হায়দরাবাদ থেকে অযোধ্যা যাওয়ার সরাসরি বিমান পরিষেবা চালু করেছিল স্পাইসজেট। সময় লাগছিল ২ থেকে আড়াই ঘন্টা। তখন রামমন্দির দর্শনের চাহিদাও ছিল খুব বেশি। কিন্তু সেই চাহিদা এখন আর নেই। আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে বিমান কর্তৃপক্ষ। সেই কারণেই ১ জুন থেকে পরিষেবা বন্ধের ঘোষণা করেছে স্পাইসজেট।

স্পাইসজেট কর্তৃপক্ষ সূত্রে খবর, টিকিটের চাহিদা কম থাকার কারণেই একটা বিমান রুট বন্ধ করতে হয়। প্রথম প্রথম অযোধ্যায় যাওয়ার আগ্রহ ছিল মানুষের মধ্যে। টিকিটের চাহিদাও তুঙ্গে ছিল। কিন্তু যত দিন যাচ্ছে সেই আগ্রহ বা চাহিদা ধীরে ধীরে কমতে শুরু করেছে। ফলে এই সিদ্ধান্ত নিতেই হতো।

তাছাড়া আরও জানা যাচ্ছে, বর্তমানে হায়দরাবাদ থেকে অযোধ্যাগামী বিমান দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে থামছে। সেখান থেকে আবার অযোধ্যার উদ্দেশ্যে পাড়ি দিচ্ছে। যার কারণে প্রায় সাড়ে ৭ ঘন্টা সময় লেগে যাচ্ছে। আরও সমস্যায় পড়তে হচ্ছে যাত্রীদের।

প্রসঙ্গত, রাম মন্দির উদ্বোধন উপলক্ষ্যে ডোমেস্টিক এবং আন্তর্জাতিক বিমান ভাড়ায় অতিরিক্ত ছাড়েরও ঘোষণা করেছিল স্পাইসজেট। এছাড়াও দেশের বিভিন্ন শহর থেকে সরাসরি অযোধ্যা যাওয়ার জন্য একাধিক বিমান পরিষেবা চালু করারও পরিকল্পনা গ্রহণ করেছিল স্পাইসজেট কর্তৃপক্ষ। যার মধ্যে ছিল পাটনা, জয়পুর, চেন্নাই, মুম্বই বেঙ্গালুরু সহ একাধিক শহর। কিন্তু বর্তমানে পরিস্থিতির পরিবর্তন হওয়ায় একাধিক সিদ্ধান্ত গ্রহণ করতে বাধ্য হচ্ছে স্পাইসজেট।

হায়দরাবাদ-অযোধ্যা বিমান পরিষেবা বন্ধ করলো স্পাইসজেট
প্রশ্নফাঁস রুখতে নয়া আইন কেন্দ্রের, অপরাধ প্রমাণ হলেই ১০ বছরের জেল, সাথে ১ কোটি টাকা জরিমানা!
হায়দরাবাদ-অযোধ্যা বিমান পরিষেবা বন্ধ করলো স্পাইসজেট
Ayodhya: জেলাশাসকের সঙ্গে বাদানুবাদ! সরিয়ে নেওয়া হল অযোধ্যা হনুমানগড়ির প্রধান পুরোহিতের নিরাপত্তা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in