Ram Mandir: রাম মন্দির উদ্বোধনে সোনিয়া, ইয়েচুরি সহ একাধিক বিরোধী নেতৃত্বকে আমন্ত্রণ ট্রাস্টের

People's Reporter: সূত্রের খবর, উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং আরএসএস প্রধান মোহন ভাগবত।
রাম মন্দির উদ্বোধনে সোনিয়া, ইয়েচুরি সহ একাধিক বিরোধী নেতৃত্বকে আমন্ত্রণ ট্রাস্টের
রাম মন্দির উদ্বোধনে সোনিয়া, ইয়েচুরি সহ একাধিক বিরোধী নেতৃত্বকে আমন্ত্রণ ট্রাস্টেরগ্রাফিক্স - আকাশ

আগামী বছরের ২২ জানুয়ারি অযোধ্যার রাম মন্দির উদ্বোধন হবে। ২০২৪ লোকসভা নির্বাচনে রাম মন্দিরকে হাতিয়ার করেই নির্বাচনী প্রচারে নামতে চলেছে বিজেপি। তবে মন্দির উদ্বোধনের দিন সোনিয়া গান্ধী, মল্লিকার্জুন খাড়গে সহ একাধিক বিরোধী দলের শীর্ষ নেতৃত্বদের আমন্ত্রণ জানিয়েছে 'শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট'।

বিরোধীরা প্রথম থেকেই দাবি করে আসছে লোকসভা নির্বাচনে জেতার জন্য রাম মন্দির হচ্ছে মোদী তথা বিজেপির কাছে 'মাস্টার কি'। রাম মন্দিরের আবেগকে কাজে লাগিয়ে ২০২৪ বৈতরণী পার করতে চাইছে গেরুয়া শিবির। বিজেপি অবশ্য সে বিষয়ে গুরুত্ব দিতে নারাজ। একাধিক সূত্র মারফত জানা যাচ্ছে ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, লোকসভায় কংগ্রেসের দলনেতা তথা পশ্চিমবঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, দুই প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং এইচ ডি দেবেগৌড়াকে।

কংগ্রেস ছাড়াও অন্যান্য দলের নেতাদেরও আমন্ত্রণ জানিয়েছে ট্রাস্ট। যেমন সিপিআইএম-র সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল, বিএসপি সুপ্রিমো মায়াবতী, সিপিআই সম্পাদক ডি রাজা সহ অন্যান্য রাজনৈতিক দলের শীর্ষ নেতৃত্বকে। তবে ওই অনুষ্ঠানে কংগ্রেস ও বাম নেতৃত্বের থাকার সম্ভাবনা খুবই কম।

বিরোধী দলের নেতাদের আমন্ত্রণ জানানোর পাশাপাশি রাম মন্দির নির্মাণ কাজের আন্দোলনের প্রথম সারির নেতা লালকৃষ্ণ আডবাণী এবং মুরলী মনোহর যোশীকেও আমন্ত্রণ করা হয়েছে। তবে মন্দির ট্রাস্ট জানিয়েছে, বয়সজনিত কারণে এই দুই সিনিয়র বিজেপি নেতাকে অনুষ্ঠানে না আসার অনুরোধ করা হয়েছে।

১৮০০ কোটি টাকা খরচ করে নির্মাণ হচ্ছে রাম মন্দির। সূত্রের খবর, উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং আরএসএস প্রধান মোহন ভাগবত। উদ্বোধনের একাধিক অভিনেতা, বিশিষ্ট ব্যক্তিদেরও আমন্ত্রণ জানানো হয়েছে।

রাম মন্দির উদ্বোধনে সোনিয়া, ইয়েচুরি সহ একাধিক বিরোধী নেতৃত্বকে আমন্ত্রণ ট্রাস্টের
Bayron Biswas: ১৯ ঘণ্টা পর বাইরনের বাড়ি থেকে বেরোলেন আয়কর আধিকারিকরা
রাম মন্দির উদ্বোধনে সোনিয়া, ইয়েচুরি সহ একাধিক বিরোধী নেতৃত্বকে আমন্ত্রণ ট্রাস্টের
Kerala: মুখ্যমন্ত্রী রাজ্যপাল বিবাদ চরমে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অভিযোগ জানিয়ে বিজয়নের চিঠি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in