Sensex: শেয়ার বাজারে ধস, সেনসেক্সে পতন প্রায় ১০০০ পয়েন্ট, নিফটি পড়লো ৩০০ পয়েন্ট

সপ্তাহের কেনাবেচার শেষদিনে ধস শেয়ার বাজারে। শুক্রবার এখনও পর্যন্ত সেনসেক্স পড়েছে প্রায় ১০০০ পয়েন্ট। নিফটিতে পতন হয়েছে প্রায় ৩০০ পয়েন্টের। এদিনের বাজারে সবথেকে বেশি পতন হয়েছে রিলায়ন্সের শেয়ারের দামে।
সেনসেক্স
সেনসেক্সপ্রতীকী ছবি সংগৃহীত

সপ্তাহের কেনাবেচার শেষদিনে ধস শেয়ার বাজারে। শুক্রবার এই খবর লেখা পর্যন্ত সেনসেক্স পড়েছে প্রায় ১০০০ পয়েন্ট। নিফটিতে পতন হয়েছে প্রায় ৩০০ পয়েন্টের। এদিনের বাজারে সবথেকে বেশি পতন হয়েছে রিলায়ন্সের শেয়ারের দামে।

বৃহস্পতিবার সেনসেক্স বন্ধ হয়েছিল ৫৯,৯৩৪.০১ পয়েন্টে। শুক্রবার বাজার খোলার সময়েই প্রায় ৪০০ পয়েন্ট নেমে সেনসেক্স খোলে ৫৯,৫৮৫.৭২ পয়েন্টে। এদিন এখনও পর্যন্ত ডে হাই ৫৯,৭২০.৫৬ পয়েন্ট এবং ডে লো ৫৮,৯৬১.৩৩ পয়েন্ট। এই মুহূর্তে সেনসেক্স ৯৬৮.৮৫ পয়েন্ট নেমে ৫৮,৯৬৪.০০ পয়েন্টে দাঁড়িয়ে আছে।

সেনসেক্সের পাশাপাশি এদিন ভারী পতন হয়েছে নিফটিতেও। বৃহস্পতিবার বাজার বন্ধের সময় নিফটি ছিল ১৭,৮৭৭.৪০ পয়েন্টে। শুক্রবার বাজার খোলার সময় নিফটি ছিল ১৭,৭৯৬.৮০ পয়েন্টে। এদিন নিফটিতে এখনও পর্যন্ত ডে হাই ১৭,৮২০.০৫ এবং ডে লো ১৭,৫৭১.৮০ পয়েন্ট। এই খবর লেখার সময় ২৮৭.৫০ পয়েন্ট নেমে নিফটি দাঁড়িয়ে আছে ১৭,৫৮৯.৯০ পয়েন্টে।

শুক্রবারের বাজারে টাটা কনসের দাম পড়েছে অনেকটাই। এছাড়া নিফটি অটো, নিফটি ফার্মা, নিফটি ব্যাঙ্ক-এ পতন ঘটেছে। যদিও ইন্দাসইন্দ ব্যাঙ্কের শেয়ারের দাম বেড়েছে বেশ কিছুটা। অনেকটাই বেড়ে আছে টাটা মেটালিক্স।

টেকনোলজি শেয়ারের ক্ষেত্রে টিসিএস, ইনফোসিস, এইচসিএল টেক, উইপ্রো, টেক মাহিন্দ্র প্রভৃতি শেয়ারের দাম বেশ পড়েছে। দাম পড়েছে গোদরেজ প্রপার্টিস-এর শেয়ারের। সামান্য নেমেছে আদানি পোর্টের শেয়ারের দাম।

নিফটি ৫০-র ক্ষেত্রে ৪৩টি শেয়ারের দাম নেমে গেছে এবং মাত্র ৭টি শেয়ারের দাম বেড়ে আছে। বেড়ে থাকা শেয়ারগুলির মধ্যে আছে ইন্দাসইন্দ ব্যাঙ্ক, সিপলা, সান ফার্মা, জেএসডব্লু স্টিল, টাইটান। অন্যদিকে দাম পড়েছে হিরো মোটর, টাটা কনসিউমার, টেক মাহিন্দ্রা, মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা, ইউপিএল প্রভৃতি শেয়ারের।

সেনসেক্স
Sensex: বিশ্ব বাজারে ভারী পতন, প্রভাব সেনসেক্স, নিফটিতেও

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in