Sensex & Nifty: অব্যাহত রক্তক্ষরণ, আবারও নামলো সেনসেক্স ও নিফটি

People's Reporter: বৃহস্পতিবারের শেয়ার বাজারে দাম পড়েছে ১,৯০৮টি শেয়ারের এবং দাম বেড়েছে ১,৩৪১ টি শেয়ারের। দাম অপরিবর্তিত ছিল ৬১ টি শেয়ারের।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি সংগৃহীত

বিজেপির 'শ্বেতপত্র'-র আগেই 'কৃষ্ণপত্র' পেশ কংগ্রেসের! বেকারত্ব তুলে ধরে মোদীকে আক্রমণ খাড়গেরভারতের শেয়ার বাজারে রক্তক্ষরণ কিছুতেই বন্ধ হচ্ছে না। বৃহস্পতিবারও শেয়ার বাজারে পতন হল অনেকটাই। বিশেষজ্ঞদের মতে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ক্রেডিট নীতি ঘোষণার পরে বাজারে পতন শুরু হয়।

বুধবার সেনসেক্স বন্ধ হয়েছিল ৭২,১৫২ পয়েন্টে। বৃহস্পতিবার বেশ কিছুটা বেড়ে বাজার খোলে ৭২,৪৭৩.৪২ পয়েন্টে। যা এদিনের ডে হাই। এরপরেই সেনসেক্সে পতন শুরু হয় এবং একসময় বাজার নেমে যায় ৭১,২৩০.৬২ পয়েন্টে। যা এদিনের ডে লো। বিকেল সাড়ে ৩টেয় বাজার বন্ধের সময় সেনসেক্স ৭২৩.৫৭ পয়েন্ট নেমে পৌঁছেছে ৭১,৪২৮.৪৩ পয়েন্টে।

বুধবার নিফটি বন্ধ হয়েছিল ২১,৯৩০.৫০ পয়েন্টে। বৃহস্পতিবার বাজার খোলার সময় নিফটি ছিল ২২,০০৯.৬৫ পয়েন্টে। এদিনের ডে হাই ২২,০১১.০৫ পয়েন্ট। ডে লো ২১,৬৬৫.৩০ পয়েন্ট। বাজার বন্ধের সময় ২১২.৫৫ পয়েন্ট নেমে এদিন নিফটি পৌঁছেছে ২১,৭১৭.৯৫ পয়েন্টে। এদিন ব্যাঙ্ক নিফটি নেমেছে ৮০৬.৫০ পয়েন্ট।

বৃহস্পতিবারের শেয়ার বাজারে দাম পড়েছে ১,৯০৮টি শেয়ারের এবং দাম বেড়েছে ১,৩৪১ টি শেয়ারের। দাম অপরিবর্তিত ছিল ৬১ টি শেয়ারের। এদিন সবথেকে বেশী ক্ষতির মুখ দেখেছে অ্যাক্সিস ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, নেসলে, ব্রিটানিয়া ইন্ডাস্ট্রিজ, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক। অন্যদিকে লাভের মুখ দেখেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, বিপিসিএল, পাওয়ার গ্রিড, টিসিএস এবং এইচসিএল-এর।

সুমন চৌধুরী, চিফ ইকোনমিস্ট এবং হেড - রিসার্চ, অ্যাকুইটি রেটিং অ্যান্ড রিসার্চ বলেছেন যে RBI MPC টানা ষষ্ঠবারের মতো সুদের হারের উপর স্থিতাবস্থা রাখার যে সিদ্ধান্ত নিয়েছে তাতে অবাক হওয়ার কিছু নেই। আরবিআই-এর পদক্ষেপ বাজারের প্রত্যাশার বিপরীতে গেছে।

ছবি প্রতীকী
কর্ণাটকের পর কেরলের বিক্ষোভ দিল্লিতে, পাশে স্তালিনও - দক্ষিণী রাজ্যগুলির পরপর কর্মসূচিতে চাপে BJP
ছবি প্রতীকী
বিজেপির 'শ্বেতপত্র'-র আগেই 'কৃষ্ণপত্র' পেশ কংগ্রেসের! বেকারত্ব তুলে ধরে মোদীকে আক্রমণ খাড়গের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in